বিজ্ঞাপন

সীমান্ত দিয়ে অবৈধ অনুপ্রবেশের চেষ্টা, বিজিবি’র হাতে আটক ৭

June 13, 2021 | 10:13 pm

লোকাল করেসপন্ডেন্ট

বেনাপোল (যশোর): জেলার বেনাপোল সীমান্ত দিয়ে ভারতে অবৈধ অনুপ্রবেশের সময় সাতজনকে আটক করেছে ৪৯ বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা। এর মধ্যে দুইজন শিশু ও নারী রয়েছেন। তারা সবাই যশোর জেলার বাইরের বাসিন্দা বলে জানা গেছে।

বিজ্ঞাপন

রোববার (১৩ জুন) দুপুর ১২টার সময় তাদেরকে গয়ড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পূর্ব পাশের মাঠ থেকে আটক করা হয়। যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. সেলিম রেজা এ তথ্য নিশ্চিত করেন।

আটককৃতরা হলেন— বাগেরহাটের মোড়লগঞ্জের চরহোগলাবুনিয়া গ্রামের মৃত মোক্তারের ছেলে মো. রুস্তম শেখ (৫৩), বারইখালি গ্রামের মো. লুৎফর শেখের ছেলে রফিকুল শেখ (৪৩), একই গ্রামের মো. রফিকুল শেখের স্ত্রী মোছা. ইয়াসমিন (৪০), পাঠামারা গ্রামের মো. ফেরদৌসের তিন বছরের কন্যা মোছা. চিতারা, পিরোজপুরের ইন্দরকানি থানার ঘোসেরহাট গ্রামের মো. জলিল মতব্বরের মেয়ে মোছা. জারা (১৮), নড়াইলের সদর থানার রথডাঙ্গা গ্রামের মুন্না গাজীর স্ত্রী মোছা. সেফালী খাতুন (২১) ও তাদের মেয়ে মোছা. আলিফা (২)।

এ বিষয়ে লে. কর্নেল মো. সেলিম রেজা বলেন, করোনাকালে যাতে কেউ অবৈধভাবে অনুপ্রবেশ এবং কোনো ধরনের সীমান্ত পারাপারের ঘটনা না ঘটে— সেজন্য পরিকল্পনা গ্রহণ করেছে বিজিবি। বিশেষ করে সীমান্তে জনবল বাড়ানোসহ নজরদারি বাড়ানো হয়েছে। ২৪ ঘণ্টাই সীমান্তে নজরদারি করা হচ্ছে।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, আটককৃত সাতজনই যশোর জেলার বাইরের বাসিন্দা। আমরা গোপন সুত্রের মাধ্যমে জানতে পারি— কিছু সংখ্যক লোক অবৈধভাবে ভারতে অনুপ্রবেশের জন্য গয়ড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অবস্থান করেছে।

হিজলী বিওপিতে কর্মরত নায়েক মো. আবুল কালামের নেতৃত্বে একটি বিজিবি’র টিম বিশেষ অভিযান চালিয়ে তাদের আটক করে। আটককৃতদের বিরুদ্ধে মামলা দিয়ে চৌগাছা থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছেন লে. কর্নেল মো. সেলিম রেজা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন