বিজ্ঞাপন

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের দায়িত্বে আধ্যাপক লতিফ

June 15, 2021 | 12:21 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সিরাজগঞ্জ: জেলার শাহজাদপুর উপজেলার পৌর শহরের বিসিক রোডে অবস্থিত রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের (ভিসি) চলতি রুটিন দায়িত্ব পেয়েছেন অধ্যাপক (অবসরপ্রাপ্ত) মো. আব্দুল লতিফ। তিনি এতো দিন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।

বিজ্ঞাপন

বর্তমান ভিসি অধ্যাপক ড. বিশ্বজিৎ ঘোষের চার বছরের মেয়াদ গত ১১ জুন শেষ হওয়ায় এবং পরবর্তী ভিসি নিযুক্ত না হওয়া পর্যন্ত প্রশাসনিক প্রয়োজনে অন্তবর্তীকালীন ব্যবস্থা হিসেবে এই দায়িত্ব প্রদান করা হয়েছে। সোমবার (১৪ জুন) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের জারি করা প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. সোহরাব আলী বলেন, ট্রেজারার অধ্যাপক (অব:) মো. আব্দুল লতিফ ১৫ জুন মঙ্গলবার চলতি রুটিন দায়িত্ব হিসেবে অতিরিক্ত ভিসির কাজ বুঝে নিবেন। তিনি ট্রেজারারের দায়িত্ব পালনের পাশাপাশি ভিসির দায়িত্বও পালন করবেন।

বিজ্ঞাপন

উল্লেখ্য, ২০১৭ সালে দেশের ৪০তম সরকারি বিশ্ববিদ্যালয় হিসেবে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় সিরাজগঞ্জের শাহজাদপুরের ৩টি কলেজের ক্যাম্পাসে অস্থায়ীভাবে কার্যক্রম শুরু করে। শাহজাদপুর উপজেলা শহর থেকে প্রায় ছয় কিলোমিটার পশ্চিমে বিশ্বকবি রবীন্দ্রনাথের জমিদারির নিজস্ব ভূমিতে এর স্থায়ী ক্যাম্পাস নির্মানের প্রক্রিয়া চলছে।

এ বিশ্ববিদ্যায়ের প্রথম ভিসি হিসেবে ২০১৭ সালের ১১ জুন ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ড. বিশ্বজিৎ ঘোষকে নিয়োগ দেন সরকার।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন