বিজ্ঞাপন

যশোরে বাড়ছে করোনা সংক্রমণ, শনাক্ত ও মৃত্যু দ্বিগুণ

June 16, 2021 | 1:01 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

যশোর: যশোরে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ২০৪ জনের শরীরে করোনাভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হয়েছে। মারা গেছেন পাঁচজন। উচ্চঝুঁকির কারণে যশোর শহরের দুই পৌরসভার পাশাপাশি নতুন কয়েকটি স্থানে লকডাউন কার্যকর করা হয়েছে।

বিজ্ঞাপন

এদিকে করোনা রোগীদের ভর্তি ও লকডাউন কার্যকর নিয়ে অভিযোগ রয়েছে স্থানীয়দের। প্রশাসন বলছে, তারা সংক্রমণ ঠেকাতে কঠোর অবস্থানে রয়েছেন।

যশোরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কাজী মো. সায়েমুজ্জামান বলেন, ৪১৪ জনের নমুনা পরীক্ষা করে ২০৪ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৫০ শতাংশ। মারা গেছেন পাঁচজন। এদের মধ্যে শার্শা, অভয়নগর ও কেশবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের রেড জোনে তিনজন ও যশোর জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি দুইজন রোগী মারা গেছেন। এ নিয়ে গত এক সপ্তাহে ২০ জন মারা গেলেন। বর্তমানে হাসপাতালে ভর্তি রয়েছেন ১১৫ জন।

এদিকে নতুন করে ঝিকরগাছা পৌরসভা, যশোর সদর উপজেলার উপশহর, নওয়াপাড়া, আরবপুর ও চাঁচড়া ইউনিয়নে এবং শার্শা উপজেলার শার্শা ইউনিয়নে ও বেনাপোল বাজারে আজ সকাল থেকে লকডাউন কার্যকর করা হয়েছে।

বিজ্ঞাপন

এদিকে করোনা রোগীদের ভর্তি নিয়ে জটিলতার অভিযোগ তুলেছেন সাধারণ মানুষ। সেই সঙ্গে লকডাউন কার্যকর করতে আরও কঠোরতা আরোপের কথা বলেছেন তারা। প্রশাসনের দাবি, তারা সংক্রমন ঠেকাতে কঠোর অবস্থানে রয়েছেন।

সারাবাংলা/এএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন