বিজ্ঞাপন

কষ্ট করেছি, জিতবো ইনশাল্লাহ: মারিয়া

March 28, 2018 | 5:58 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

সাফ চ্যাম্পিয়ন হয়ে মেয়েদের বসে থাকার উপায় নেই। দুই দিন পর থেকে হংকংয়ে শুরু হচ্ছে চার জাতির জকি ক্লাব গার্লস আন্তর্জাতিক টুর্নামেন্ট। তাই মারিয়া-মনিকা-তহুরারা প্রস্তুতি নিচ্ছেন সেই জানুয়ারি থেকেই। এশিয়ার শক্তিশালী দলগুলোর বিপক্ষে লড়বে বাংলাদেশের মেয়েরা। লক্ষ্য একটাই চ্যাম্পিয়নের ধারা অব্যাহত রাখা।

আজ রাতেই হংকংয়ের উদ্দেশে রওনা দেবে মারিয়া-শামসুন্নাহাররা। অনূর্ধ্ব-১৫ এর এই চার জাতি টুর্নামেন্টের স্বাগতিক হংকং সহ বাকী দল হলো মালয়েশিয়া ও ইরান। সব দল প্রত্যেকের বিপক্ষে খেলবে একটি করে ম্যাচ।

ম্যাচটি ঘিরে দলের কোচ গোলাম রাব্বানী ছোটন ও অধিনায়ক মারিয়া মান্ডা আশাবাদী। জয়ের ধারা অব্যাহত রাখতে জানুয়ারি থেকে প্রস্তুতি করছে দিনের দুই বেলা। মাঝে ১০ দিনের ছুটি কাটিয়ে ফের অনুশীলন করেছে ছোটনের শিষ্যরা।

বিজ্ঞাপন

বয়স না থাকায় মার্জিয়া থাকতে পারছেন না এই ট্যুরে। সাফে খেলা গোলরক্ষক স্বাগরিকা আর পারভীন সুলতানাও থাকছেন না এই টুর্নামেন্টে। তাদের ছাড়াও দল আত্মবিশ্বাসী এমনই জানালেন দলের অধিয়ানক মারিয়া মান্ডা, ‘আমরা কষ্ট করেছি। জিতবো ইনশাল্লাহ।’

৩০ মার্চ থেকে ১ এপ্রিল তিন দিনের মধ্যে এই টুর্নামেন্ট শেষ হয়ে যাবে। প্রতিদিন একটি করে ম্যাচ খেলবে প্রত্যেকদল। রবিন রাউন্ড লিগ পদ্ধতিতে হবে টুর্নামেন্ট। সর্বোচ্চ পয়েন্ট পাওয়া দলই হবে চ্যাম্পিয়ন। মালয়েশিয়ার বিপক্ষে ৩০ মার্চ সাড়ে ১১ টায় খেলবে বাংলাদেশ। পরেরদিন একই সময়ে ইরানের বিপক্ষে ও পহেলা এপ্রিল স্বাগতিকদের বিপক্ষে সাড়ে তিনটায় অংশ নেবে মারিয়ারা। সব ম্যাচই হবে দেশটির সিউ সাই ওয়েন স্পোর্টস গ্রাউন্ডে।

টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়ে ফিরতে চায় বাংলাদেশের মেয়েরা। দক্ষিণ এশিয়ার চ্যাম্পিয়নরা এবার চোখ রেখেছে এশিয়ার সেরা হতে। তারই প্রাথমিক ধাপ হতে পারে এই টুর্নামেন্ট। মারিয়া আরও জানান, ‘এই টুর্নামেন্টে চারটা দল খেলবে। ভালো টিম তারা। আমরাও বর্তমানে ভালো দল। ভালো খেলার জন্যই আমরা হংকংয়ে যাব। আমরা এই টুর্নামেন্টের জন্য কঠোর অনুশীলন করেছি। সাফে যেরকম ভালো ফুটবল খেলেছি সেরকম ভালো ফুটবল খেলা হংকংয়েও উপহার দিতে চাই। সবাই আমাদের জন্য দোয়া করবেন।’

বিজ্ঞাপন

আজ রাত পৌনে দুইটায় ঢাকা ত্যাগ করবে মেয়েরা। খেলোয়াড়, কোচিং স্টাফসহ ২৫ জন যাচ্ছেন হংকং সফরে। ট্যাকনিক্যাল ও স্ট্র্যাটেটিজিক ডিরেক্টর পল স্মলি, টিম ম্যানেজার হিসেবে আমিরুল ইসলাম বাবু, সহকারী কোচ হিসেবে মাহবুবুর রহমান লিটু ও মাহমুদা আক্তার যাচ্ছেন এই ট্যুরে।

সারাবাংলা/জেএইচ/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন