বিজ্ঞাপন

সাতক্ষীরায় করোনা সংক্রমণের হার ৫৩ শতাংশ

June 16, 2021 | 3:06 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সাতক্ষীরা: সাতক্ষীরায় করোনা সংক্রমণ পরিস্থিতি ক্রমেই ভয়াবহ আকার ধারণ করছে। গত ২৪ ঘণ্টায় করোনার উপসর্গ নিয়ে আরও চারজন মারা গেছেন। ১৮৮ জনের করোনা পরীক্ষা শেষে ১০০ জনের পজিটিভ শনাক্ত হয়েছে। সংক্রমণের হার ৫৩ শতাংশ।

বিজ্ঞাপন

এদিকে জেলা শহর ও গ্রাম অঞ্চলে ঘরে ঘরে সর্দি, কাশি, জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে ভুগছেন অধিকাংশ মানুষ। জেলার একমাত্র করোনা ডেডিকেটেড হাসপাতাল সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে ১৫০টি বেড থাকলেও সেখানে ভর্তি রয়েছেন ১৬৫ জন। বেড না পেয়ে অনেকেই সেখান থেকে অন্যত্র গিয়ে চিকিৎসা নিচ্ছেন।

এদিকে চলমান ‘লকডাউনে’ তেমন কোনো সফলতা না পাওয়ায় করোনা সংক্রমণ প্রতিরোধ না হয়ে আরও বৃদ্ধি পেয়েছে বলে মনে করছেন জেলার বাসিন্দারা।

গত ৫ জুন থেকে চলমান দুই সপ্তাহব্যাপী লকডাউনে নানা অজুহাতে মানুষ শহরমুখী হচ্ছে। হাটেবাজারে এমনকি হাসপাতাল ক্লিনিকে কেউই সামাজিক দূরত্ব বজায় রাখছে না। লকডাউনের মধ্যে এভাবে করোনা সংক্রমণ বৃদ্ধি পেতে থাকলে এক হাজার বেডের করোনা ডেডিকেটেড হাসপাতাল করা হলেও রোগী জায়গা দেওয়া যাবে না বলে মন্তব্য করেছেন মেডিকেল কলেজের একজন চিকিৎসক। এমনিতেই এই রোগীর চাপ সামাল দিতে হিমশিম খেতে হচ্ছে ডাক্তার, নার্স ও স্বাস্থ্য কর্মীদের।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন