বিজ্ঞাপন

‘সংশোধন হয়ে যান, নয়ত জেলে যেতে হবে’

March 28, 2018 | 7:01 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

চট্টগ্রাম ব্যুরো : সাধারণ মানুষকে হয়রানি করে অবৈধ সম্পদ অর্জনের বিষয়ে বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (পিডিবি) কমকর্তা-কর্মচারিদের হুঁশিয়ার করেছেন দুর্নীতি দমন কমিশনের কমিশনার ড. নাসির উদ্দিন আহমেদ।

বুধবার (২৮ মার্চ) চট্টগ্রাম পিডিবি নিয়ে এক গণশুনানিতে তিনি কর্মকর্তা-কর্মচারিদের উদ্দেশে বলেন, অতীতে ভুল যদি করে থাকেন, এখন থেকে সংশোধন হয়ে যান। আমরা কাউকে ছাড়ব না। আপনারা বিপদে পড়ে যাবেন। জেলখানায় যেতে হবে এবং চাকরি থেকেও খুব তাড়াতাড়ি বিদায় নিতে হবে।

পিডিবিতে হয়রানি এবং দুর্নীতির বিষয়ে সুনির্দিষ্ট তথ্য চেয়ে দুদক কমিশনার বলেন, কোনো অফিসার সে চিফ ইঞ্জিনিয়ার হোক আর পিডিবির চেয়ারম্যান হোক, যদি হয়রানি করে আমাদের তথ্য দিন। যারা অবৈধভাবে সম্পদ অর্জন করেছে, মানুষকে হয়রানি করে যদি গাড়ি-বাড়ি অর্জন করে, সুনির্দিষ্ট তথ্য যদি আমাদের দিতে পারেন, অবশ্যই ব্যবস্থা নেব।

বিজ্ঞাপন

তিনি বলেন, আমরা দুর্নীতির প্রতিরোধ করার জন্যই এখানে এসেছি। কিছু ব্যবস্থা না নিলে হবে না। তবে তথ্য কিছুটা সুনির্দিষ্ট হতে হবে।

নগরীর আগ্রাবাদে পিডিবি ভবনের বিজয় হলে এই গণশুনানি হয়েছে। দুর্নীতি দমন কমিশন, চট্টগ্রাম এবং মহানগর দুর্নীতি প্রতিরোধ কমিটি এই গণশুনানির আয়োজন করে।

চট্টগ্রাম নগরীতে পিডিবি’র ১২টি নির্বাহী প্রকৌশলীর কার্যালয়ে প্রতি শনিবার গণশুনানি আয়োজনের নির্দেশনা দিয়ে দুদক কমিশনার বলেন, এই বিষয়ে আর কোনো অনুকম্পা দেখানোর সুযোগ নেই। চিফ ইঞ্জিনিয়ার সাহেবকে কালকের মধ্যে অফিস আদেশ জারি করতে হবে।

বিজ্ঞাপন

পিডিবি কর্মকর্তাদের ফোনকল গ্রহণ না করার বিষয়ে অভিযোগ পেয়েছে দুদক কমিশনার বলেন, আপনারা অনেকেই টেলিফোন তুলেন না। এটা অনেক বড় অভিযোগ। বিদ্যুৎ বিভাগ ইমার্জেন্সি বিভাগ। ফোন ধরাটা অনেক গুরুত্বপূর্ণ। আপনরাদের মোবাইল নম্বর ১২টা ডিভিশনে টাঙিয়ে দেন। হটলাইন চালু করেন।

রমজানে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের বিষয়ে এখন থেকে পরিকল্পনা নেওয়ার তাগিদ দিয়ে দুদক কমিশনার বলেন, পরিকল্পনা নেন যাতে মানুষের কষ্ট না হয়। টেকনিক্যাল সমস্যা থাকলে আগে থেকে অবহিত করেন। ইফতারি ও তারাবির নামাজের সময় নিরবচ্ছিন্ন বিদ্যুৎ দেন। চট্টগ্রাম নগরবাসী যাতে বিদ্যুতের কষ্ট না পায়, সেটা আমরা চাই।

গণশুনানিতে কয়েকজন ভুক্তভোগী গ্রাহক ওমর নামে এক মিটার রিডারের হয়রানির তথ্য তুলে ধরেন।

অভিযোগ শুনে দুদক কমিশনার চিফ ইঞ্জিনিয়ারকে উদ্দেশ্যে করে বলেন, ওমরকে বিদায় দিয়ে দেন। একটা উদাহরণ হোক। যেহেতু তার চাকরি টেম্পরারি, বিদায় করে দেন। পার্মানেন্ট হলে বিভাগীয় শাস্তির ব্যবস্থা নিতেন।

বিজ্ঞাপন

গণশুনানিতে ৩৮ জন ভুক্তভোগী গ্রাহক তাদের অভিযোগ তুলে ধরেন।

এসময় দুদকের চট্টগ্রাম বিভাগীয় পরিচালক মো. আকতার হোসেন, পিডিবি চট্টগ্রামের চিফ ইঞ্জিনিয়ার প্রবীর কুমার সেনও ছিলেন।

সারাবাংলা/আরডি/টিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন