বিজ্ঞাপন

৩৭ জেলায় পৌঁছেছে সিনোফার্মের ভ্যাকসিন, প্রয়োগ ১৯ জুন থেকে

June 17, 2021 | 3:15 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: দেশের ৩৭টি জেলায় চীনের সিনোফার্মের ভ্যাকসিন পৌঁছে গেছে। ১৯ জুন থেকে দেশে সিনোফার্মের এই ভ্যাকসিনের পাশাপাশি ফাইজারের ভ্যাকসিনের প্রথম ডোজ দেওয়া শুরু হতে পারে বলে আশাবাদ জানিয়েছেন স্বাস্থ্য অধিদফতরের মুখপাত্র ও সংক্রামক ব্যাধি নিয়ন্ত্রণ (সিডিসি) বিভাগের পরিচালক অধ্যাপক ডা. নাজমুল ইসলাম।

বিজ্ঞাপন

বুধবার (১৬ জুন) দেশের কোভিড-১৯ পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদফতর কর্তৃক ভার্চুয়াল স্বাস্থ্য বুলেটিনে তিনি এ কথা বলেন।

ডা. নাজমুল বলেন, দেশে ১৯ জুন থেকে আবারও ভ্যাকসিন প্রয়োগ কার্যক্রম শুরু হবে। ঢাকায় যেসব মেডিক্যাল ইনস্টিটিউট-কলেজ আছে, সেখানে আমরা আবার প্রথম ডোজের ভ্যাকসিন নতুন করে দেওয়া শুরু করব। সিনোফার্ম ও ফাইজারের ভ্যাকসিন দিয়ে এই কার্যক্রম চলবে। ভ্যাকসিনের সরবরাহ অব্যাহত থাকলে কার্যক্রম চলতে থাকবে।

তিনি বলেন, এরই মধ্যে গতকাল পর্যন্ত (১৫ জুন) দেশের ৩৭টি জেলায় সিনোফার্মের ভ্যাকসিন পৌঁছে গেছে। ভ্যাকসিনের সরবরাহ অব্যাহত থাকলে এ কার্যক্রমটি চলতে থাকবে।

বিজ্ঞাপন

স্বাস্থ্য অধিদফতরের মুখপাত্র আরও বলেন, এরই মধ্যে ছয়টি করোনার ভ্যাকসিন ব্যবহারের অনুমতি দেওয়া হয়েছে দেশে। সবশেষ জনসন অ্যান্ড জনসনের ভ্যাকসিনটিও ব্যবহারের অনুমতি দিয়েছে ঔষধ প্রশাসন অধিদফতর। ফলে যেখান থেকেই ভ্যাকসিন আসুক না কেন, আমরা ব্যবহারকারীদের কাছে পৌঁছে দিতে পারব।

সারাবাংলা/এসবি/টিআর

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন