বিজ্ঞাপন

শাওন-টয়ার ‘লাভ রাইড’

June 17, 2021 | 4:28 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

মধ্যবিত্ত পরিবারের ছেলে সায়েম। বাবার মৃত্যুর পর থেকে মা আর তার সংসার। শহরের এক প্রাইভেট কোম্পানিতে খুব অল্প বেতনে কাজ করে সায়েম। অফিস থেকে ফেরার পথে সায়েম প্রতিদিন কাউকে রাইড শেয়ার করে মাত্র পঞ্চাশ টাকার বিনিময়ে। যাত্রীদের কৌতুহলী জিজ্ঞাসায় সায়েম হাসি দিয়ে বলে- শুধুমাত্র তেল খরচ হিসেবেই আমার এই রাইড।

বিজ্ঞাপন

একদিন তার বাইকে প্রয়ন্তি নামের এক মেয়ে উঠে যাত্রী হিসেবে। ভাড়া দিতে গিয়ে অবাক হয় মেয়েটি। সায়েমকে অনুরোধ করে যদি তাকে প্রতিদিন রাইড দেয় তাহলে তার খুব উপকার হয়। কথামত দু’জনের সিদ্ধান্ত হয় প্রতিদিন পাঁচটা পনেরো মিনিট পর্যন্ত দুজন-দুজনের জন্য অপেক্ষা করবে। রাইড শেয়ারিং চলতে চলতেই প্রয়ন্তির কিছুটা ভাল লেগে যায় সায়েমকে।

শাওন-টয়ার ‘লাভ রাইড’

বিজ্ঞাপন

রাইড শেয়ারিং-এর তৃতীয়দিন ভাংতি না থাকায় এক হাজার টাকা দেয় প্রিয়ন্তী। সায়েম নিতে না চাইলেও অনেকটা জোর করেই প্রিয়ন্তী টাকাটা দেয়, আর বলে-পরদিন বাকি টাকা নিয়ে নিবে, কোন সমস্যা নাই তাতে। কিন্তু হঠাৎ করেই সায়েম বদলি হয়ে যায় চট্টগ্রামে। প্রিয়ন্তীর মোবাইল নম্বর না থাকায় প্রিয়ন্তীকে আর কোনভাবেই জানাতে পারেনি সায়েম।

পার হয়ে যায় ছয় মাস। সায়েম আবার ফিরে আসে ঢাকায় বদলি হয়ে। ঢাকায় এসেই কয়েকদিন পাঁচটা পনের মিনিট পর্যন্ত অপেক্ষা করে প্রিয়ন্তীর জন্য। কিন্তু প্রিয়ন্তী আর আসেনা। সায়েম অন্যরকম এক ভাবনায় দিন পার করে।

বিজ্ঞাপন

শাওন-টয়ার ‘লাভ রাইড’

এদিকে সায়েমের মা অনেকদিন ধরেই চাপ দিচ্ছিল বিয়ে করতে। একদিন সায়েম রাজি হয়। মায়ের পছন্দের পাত্রীকে দেখবার জন্য যায় সায়েম। পাত্রী হিসেবে আসে প্রিয়ন্তী। সায়েমকে দেখা মাত্রই প্রিয়ন্তী উঠে চলে যায়। এরপর…

বিজ্ঞাপন

এমনই এক গল্পে নির্মিত হলো একক নাটক ‘লাভ রাইড’। মৃন্ময় চক্রবর্তীর রচনায় নাটকটি পরিচালনা করেছেন মানসুর আলম নির্ঝর। অভিনয়ে শাওন ও মুমতাহিনা টয়া। প্রচারিত হবে শুক্রবার (১৮ জুন) রাত ৮টায় আরটিভিতে।

সারাবাংলা/এএসজি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন