বিজ্ঞাপন

২০ বছর পর চট্টগ্রামে স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন শনিবার

June 17, 2021 | 10:42 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: ২০ বছর পর আগামী শনিবার (১৯ জুন) চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতির কারণে নগরীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে এই সম্মেলনে ভার্চুয়ালি যোগ দেবেন উদ্বোধক-প্রধান অতিথিসহ কেন্দ্রীয় নেতারা।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১৭ জুন) দুপুরে চট্টগ্রাম প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে সম্মেলনের সার্বিক প্রস্তুতি তুলে ধরেন নগর স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক ও ‘সম্মেলন প্রস্তুতি কমিটি’র আহ্বায়ক এ এইচ এম জিয়া উদ্দিন।

সম্মেলন প্রস্তুতি কমিটির মিডিয়া উপকমিটির আহ্বায়ক সাহেদ মুরাদ সাকুর সই করা বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শনিবার সকালে ভার্চুয়ালি সম্মেলনের উদ্বোধন করবেন স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সভাপতি নির্মল রঞ্জন গুহ। প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এ কে এম আফজালুর রহমান বাবুসহ কেন্দ্রীয় ও স্থানীয় নেতারাও সম্মেলনে যুক্ত থাকবেন। সম্মেলনে স্বাস্থ্যবিধি মেনে ২৫০ জন কাউন্সিলর ও ২৫০ জন ডেলিগেট উপস্থিত থাকবেন।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন সম্মেলন প্রস্তুতি কমিটির যুগ্ম আহ্বায়ক কে বি এম শাহজাহান, সদস্য সচিব সালাউদ্দিন আহমেদ। উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সহসভাপতি ফারুক আমজাদ খান, জমির সিকদার, যুগ্ম-সাধারণ সম্পাদক এ কে এম আজিম, সাংগঠনিক সম্পাদক নাফিউল করিম নাফা, পাট ও বস্ত্র বিষয়ক সম্পাদক আশিষ কুমার সিংহ, উপ-পাট ও বস্ত্র বিষয়ক সম্পাদক তারেক মাহমুদ পাপ্পু।

বিজ্ঞাপন

লিখিত বক্তব্যে অ্যাডভোকেট জিয়া উদ্দিন বলেন, ‘এরই মধ্যে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে দু’বার সম্মেলনের তারিখ পেছানো হয়েছে। এরপর সীমিত পরিসরে ভার্চুয়ালি সম্মেলন করার সিদ্ধান্ত হয়েছে।’

সম্মেলন সফল করতে ৫০১ সদস্যবিশিষ্ট চট্টগ্রাম মহানগর সম্মেলন প্রস্তুতি কমিটি এবং ১৪টি উপপরিষদ সব প্রস্তুতি সম্পন্ন করেছেন বলে তিনি জানান।

২০০১ সালের জুলাইয়ে অ্যাডভোকেট এ এইচ এম জিয়াউদ্দিনকে আহ্বায়ক করে চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক লীগের ২১ সদস্যের কমিটি ঘোষণা করা হয়েছিল। তবে গত ২০ বছরে কমিটি পূর্ণাঙ্গ হয়নি।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন