বিজ্ঞাপন

নয়া পল্টনে পুলিশ-ছাত্রদল সংঘর্ষ, গাড়ি ভাঙচুরের অভিযোগে আটক ৬

June 17, 2021 | 11:56 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: ময়মনসিংহে পুলিশের সঙ্গে ছাত্রদলের সংঘর্ষের প্রতিবাদে রাজধানীর নয়া পল্টন ও বিজয়নগর এলাকায় কেন্দ্রীয় ছাত্রদল মিছিল বের করলে পুলিশ তাতে বাধা দিয়েছে। এসময় পুলিশের সঙ্গে ছাত্রদলের সংঘর্ষ হয়েছে।     এসময় একাধিক প্রাইভেট ও বাস ভাঙচুরের অভিযোগ ছয় জনকে আটক করেছে পুলিশ। সংঘর্ষের পর নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১৭ জুন) সন্ধ্যার দিকে পুলিশ ও ছাত্রদলের মধ্যে এই সংঘর্ষের ঘটনা ঘটে। পুলিশ বলছে, আটক ব্যক্তিদের সম্পর্কে যাচাই-বাছাই করে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

জানা গেছে, বৃহস্পতিবার ময়মনসিংহ শহরের চরকালিবাড়ি এলাকায় পুলিশের সঙ্গে ছাত্রদল নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এ ঘটনার প্রতিবাদে কেন্দ্রীয় ছাত্রদলের নেতাকর্মীরা নয়া পল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে তাৎক্ষণিক প্রতিবাদ মিছিল বের করেন। পুলিশ তাতে বাধা দিলে ছাত্রদলের নেতাকর্মীদের সঙ্গে সংঘর্ষ হয়।

বিজ্ঞাপন

ছাত্রদল নেতাকর্মীদের দাবি, বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে পাঁচ শতাধিক নেতাকর্মী প্রতিবাদ মিছিল বের করলে পুলিশ পেছন থেকে তাদের ওপর অতর্কিত হামলা চালায়। এ ঘটনায় ছাত্রদলের কয়েকজন নেতাকর্মী আহত হলে তারা পরে আবার প্রতিবাদ মিছিল বের করেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, মিছিলে পুলিশ বাধা দিলে ছাত্রদলের নেতাকর্মীরা অপ্রস্তুত অবস্থায় নয়া পল্টনে কেন্দ্রীয় কার্যালয় ও আশপাশের গলিতে অবস্থান নেন। পরে তারা আবার লাঠি নিয়ে কার্যালয়ের সামনে মিছিল বের করেন।

পুলিশ বলছে, ছাত্রদলের নেতাকর্মীরা লাঠিসোটা নিয়ে বের হয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) লোগো সম্বলিত প্রাইভেট কারসহ সরকারি দু’টি বাসে ভাঙচুর চালান।

বিজ্ঞাপন

পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বক্কর সিদ্দিকী বলেন, হঠাৎ করে ছাত্রদলের কর্মীরা পল্টন এলাকায় লাঠিসোঠা নিয়ে রাস্তায় নেমে ভাঙচুর শুরু করেন। তারা অতর্কিতভাবে পুলিশ বক্সে হামলা চালান এবং গাড়ি ভাঙচুর করেন। এছাড়া তারা রাস্তায় বিক্ষোভ মিছিল করেছেন।

ওসি বলেন, পরে পুলিশ জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিত করতে ছাত্রদলের কর্মীদের রাস্তা থেকে উঠিয়ে দেয়। পুলিশ রাস্তায় নামার পর তারা নিজেরাই রাস্তা থেকে সরে গিয়ে বিভিন্ন জায়গায় ছড়িয়ে-ছিটিয়ে পড়ে। এ ঘটনায় ছয় জনকে আটক করা হয়েছে। যাচাই-বাছাই করে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

সারাবাংলা/ইউজে/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন