বিজ্ঞাপন

‘বিএনপির রাজনীতি খালেদা জিয়ার অসুস্থতার মধ্যেই ঘুরপাক খাচ্ছে’

June 18, 2021 | 3:12 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: বিএনপির রাজনীতি এখন দলটির চেয়ারপারসন খালেদা জিয়ার অসুস্থতার মধ্যেই ঘুরপাক খাচ্ছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ।

বিজ্ঞাপন

তিনি বলেন, বিএনপি জাতীয় প্রেস ক্লাব বা পার্টি অফিসে বসে ব্রিফিং করে সরকারের বিরুদ্ধে বিষোদগার করছে। বিএনপির রাজনীতি এখন খালেদা জিয়ার অসুস্থতার মধ্যেই ঘুরপাক খাচ্ছে। বিএনপি প্রতিদিন কথা বলে, খালেদা জিয়া অসুস্থ, বিদেশে পাঠানো উচিত। মির্জা ফখরুল সাহেবের কথা শুনে মনে হয়, তিনি হয়তো খালেদা জিয়ার মেডিকেল বোর্ডের চেয়ারম্যান। তিনিই হয়তো বড় ডাক্তার। কারণ খালেদা জিয়ার ডাক্তাররা কিন্তু একবারও বলছেন না যে তাকে ওই রোগের জন্য তাকে বিদেশে কোনো হাসপাতালে চিকিৎসা নিতে হবে।

শুক্রবার (১৮ জুন) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের অডিটোরিয়ামে ৯৫ ফাউন্ডেশন কাজিপুর আয়োজিত মোহাম্মদ নাসিমের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে স্মরণ ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সমালোচনা করে মাহবুবউল হানিফ বলেন, তিনি প্রতিদিন বলেন বিদেশে যাওয়া প্রয়োজন। আমাদের দেশের মানুষ অসুস্থ হলে বাইরে চিকিৎসা নিতে ভারত, ব্যাংকক বা সিঙ্গাপুর যায়। আপনি কোন দেশে যেতে চান, সেটা কিন্তু বলেন না। তার অর্থ চিকিৎসা মুখ্য নয়, চিকিৎসার নিয়ে নাটক করে স্টান্টবাজি করা, রাজনীতি করাই মুখ্য হয়ে দাঁড়িয়েছে।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, আমরা বহুবার বলেছি— খালেদা জিয়া একটি রাজনৈতিক দলের প্রধান, সাবেক প্রধানমন্ত্রী। তার চিকিৎসা হোক, সুচিকিৎসা নিয়ে তিনি সুস্থ হয়ে উঠুন— এটাই আমাদের প্রত্যাশা। এমনকি খালেদা জিয়ার চিকিৎসার জন্য যেসব সহযোগিতা প্রয়োজন সরকার সেগুলো দিতে সবসময় আন্তরিক। কিন্তু বিএনপি সবসময় ব্লেম গেম খেলে স্টান্টবাজির রাজনীতি করে যাচ্ছে।

মির্জা ফখরুলের কঠোর সমালোচনা করে হানিফ আরও বলেন, প্রতিদিন তিনি একটি করে সংবাদ সম্মেলন করেন। তার নেতাকর্মীরা নির্যাতনের শিকার হচ্ছে বলে বিভ্রান্ত করতে চান। মির্জা ফখরুলকে ধন্যবাদ না দিয়ে পারব না। কারণ মিথ্যা কথাটা তিনি এত চমৎকারভাবে বলতে পারেন যে তার কথা শুনে আমিও মাঝে মাঝে বিভ্রান্ত হয়ে যাই। আর এই মিথ্যা বলতে পারদর্শী হওয়ায় তিনি পুরষ্কার পেতে পারেন, ধন্যবাদ পেতে পারেন। কিন্তু মির্জা ফখরুল, আপনি মনে হয় ভুলে গেছেন, ২০০১ সালে ক্ষমতায় আসার পরে বিএনপির সন্ত্রাসীদের দিয়ে কিভাবে আওয়ামী লীগের নেতাকর্মীদের ওপর নির্যাতন করেছিলেন। আমাদের সিনিয়র নেতা এমনকি মন্ত্রীদেরও রাজপথে প্রকাশ্যে পিটিয়েছিল বিএনপি। ভুলে গিয়েছেন কি সেসব কথা, ফখরুল সাহেব?

নাসিমের স্মরণসভায় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ, সাধারণ সম্পাদক এ কে এম আফজালুর রহমান বাবুসহ অন্যরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসজে/টিআর

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন