বিজ্ঞাপন

বিমানেই ইমিগ্রেশন সারবে অস্ট্রেলিয়া

June 22, 2021 | 3:34 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

সিরিজ খেলতে বাংলাদেশে অবতরণের পর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরের ইমিগ্রেশনে এক দন্ডও দেরি করতে হবে না অস্ট্রেলিয়ান ক্রিকেট দলকে। বহনকারি বিমানেই যেন সফরকারীরা ইমিগ্রেশন সম্পন্ন করতে পারেন সেই বন্দোবস্ত করবে আয়োজক বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি। শুধু তাই নয়, সিরিজ খেলতে বাংলাদেশে যে টিম হোটেলে দলটি অবস্থান করবে তার পুরোটাই জৈব সুরক্ষা বলয়ের মধ্যে নিয়ে আসা হবে। এবং সিরিজের ৫টি ম্যাচই একই ভেন্যুতেই আয়োজন করবে টাইগার ক্রিকেট প্রশাসন।

বিজ্ঞাপন

মহামারিকারে স্বাগতিক বাংলাদেশের বিপক্ষে ৫ ম্যাচ সিরিজের টি টোয়েন্টি খেলতে আসার আগে বিসিবিকে এমনই শর্ত দিয়েছিল ক্রিকেট অস্ট্রেলিয়া যা তারা মেনে নিয়েছেন।

মঙ্গলবার (২২ জুন) সারাবাংলাকে এখবর জানালেন নাম প্রকাশে অনিচ্ছুক বিসিবির নির্ভরযোগ্য একটি সূত্র। সূত্রটি জানায়, ‘ওরা আমাদের জানিয়েছিল বিমান বন্দরের ইমিগ্রেশনে যেন অপেক্ষা করানো না হয়। আমরা সেই ব্যবস্থা করছি। পুরো দল যেন বিমানেই ইমিগ্রেশন সেরে ফেলতে পারে সেই ব্যবস্থা করছি। পুরো টিম হোটেলে বায়ো বাবল নিশ্চিত করতে বলেছে সেটাও চেষ্টা করব।’

নাম প্রকাশে অনিচ্ছুক বেশ কয়েকটি সুত্রের দেওয়া তথ্যমতে, আগস্টে সিরিজ খেলতে আসা অজিদের বিমান বন্দরে অপেক্ষা তো করতে হবেই না ইমিগ্রেশনের জন্য তাদের জমা দেওয়া পাসপোর্ট তিন দিন পরে জীবানুমুক্ত করে তবেই ফেরত দিতে হবে।

বিজ্ঞাপন

টিম হোটেলে অভাবনীয় নেওয়া হবে অভানীয় পদক্ষেপ। চলতি বছর ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলংকার বিপক্ষে হোম সিরিজে বিসিবি টিম হোটেলের একাংশ জুড়ে বায়ো বাবলের ব্যবস্থা করলেও আসন্ন এই সিরিজে টিম হোটেলে স্বাগতিক বাংলাদেশ ও সফরকারি অস্ট্রেলিয়া ব্যতিরেকে আর কোন অতিথিই অবস্থান করতে পারবেন না। তাছাড়া স্ট্রেডিয়ামেও নিশ্ছিদ্র বায়ো বাবলের ব্যবস্থা করা হবে।

বাংলাদেশের বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের টি টোয়েন্টি খেলতে আগস্টের ২ তারিখে বাংলাদেশ সফরে আসার কথা রয়েছে টিম অস্ট্রেলিয়ার। দুই দিন বিশ্রামের পর প্রথম ম্যাচ অনুষ্ঠিত হতে পারে ৫ আগস্ট।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরএফ/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন