বিজ্ঞাপন

সামনে আরও ‘কঠিন সময়’ দেখছেন আমীর খসরু

June 22, 2021 | 10:50 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: আগামী দিনে বিএনপির নেতাকর্মীসহ দেশবাসীকে আরও কঠিন সংকট মোকাবিলা করতে হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। এই সংকট থেকে মুক্তির সংগ্রামে বিএনপিকেই নেতৃত্ব দিতে হবে বলে মনে করছেন তিনি।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২২ জুন) দুপুরে বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে নগর স্বেচ্ছাসেবক দলের আলোচনা সভায় আমীর খসরু এসব কথা বলেন। নগরীর নাসিমন ভবনে দলীয় কার্যালয়ের সামনের মাঠে অনুষ্ঠিত সভায় তিনি ভার্চুয়ালি যুক্ত হন।

প্রধান অতিথির বক্তব্যে আমীর খসরু বলেন, ‘দেশ আজ এক সংকটময় প্রেক্ষাপটে উপনীত হয়েছে। সরকারের তৈরি এই সংকট থেকে মুক্তি পাচ্ছে না বিএনপি। মুক্তি পাচ্ছে না দেশবাসী। দেশনেত্রী খালেদা জিয়াকে এখনো পরিপূর্ণ মুক্তি দেয়নি সরকার। সংবিধান সবার চিকিৎসা নিশ্চিত করতে বলেছে। অথচ চরম অসুস্থ বেগম খালেদা জিয়াকে চিকিৎসা সেবা থেকে বঞ্চিত করা হচ্ছে।’

‘আমাদের এমন কঠিন প্রেক্ষাপট মোকাবিলা করতে হচ্ছে। সামনের সময়গুলো যে আরও কত কঠিন হবে, তা অনুধাবন করা যায়। তবে এটা শুধু বিএনপির জন্য সংকট ভাবলে ভুল হবে, এই সংকট দেশের সব মানুষের জন্য। এই সংকট থেকে দেশ ও দেশের মানুষকে মুক্তির সংগ্রামে বিএনপিকেই নেতৃত্ব দিতে হবে,’— বলেন আমীর খসরু।

বিজ্ঞাপন

জিয়াউর রহমান প্রসঙ্গে বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, ‘জিয়াউর রহমান সম্মুখযুদ্ধ করেছেন। তিনি ছিলেন ওয়ার হিরো। জিয়াউর রহমান একজন জেনারেল ছিলেন। কিন্তু জনগণের সমর্থন নিয়ে তিনি রাজনীতিবিদ হয়েছেন। তিনি সংস্কারক ছিলেন। তিনি রাজনৈতিক, অর্থনৈতিক ও সামাজিক সংস্কারক ছিলেন। বিশ্বের কয়েকজন সংস্কারকের মধ্যে তিনি ছিলেন অন্যতম।’

সভায় আরও বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান আলতাফ হোসেন চৌধুরী, বরকত উল্লাহ বুলু, আবদুল লতিফ মাসুম, নগর বিএনপির আহ্বায়ক শাহাদত হোসেন, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাফিজুর রহমান, সাধারণ সম্পাদক আবদুল কাদির ভূঁইয়া জুয়েল। নগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি এইচ এম রাশেদ খানের সভাপতিত্বে সভা পরিচালনা করেন সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলু।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/টিআর

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন