বিজ্ঞাপন

বিমানের সাবেক এমডিসহ ৪ জনের দেশত্যাগে নিষেধাজ্ঞা

June 22, 2021 | 9:41 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: সরকার দলীয় তিন সংসদ সদস্যের পর এবার বাংলাদেশ বিমানের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আবুল মুনিম মোসাদ্দেক আহমেদসহ চার জনের দেশত্যাগে নিষেধাজ্ঞা দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২২ জুন) রাতে সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন দুদক পরিচালক ও ক্যাসিনো সংক্রান্ত অনুসন্ধান টিমের প্রধান সৈয়দ ইকবাল হোসেন।

যাদের দেশ ত্যাগে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে তারা হলেন— বিমান বাংলাদেশের সাবেক ব্যবস্থাপনা পরিচালক আবুল মুনিম মোসাদ্দেক আহমেদ, ক্যাসিনোকাণ্ডে নাম আসা মোহামেডান ক্লাবের পরিচালক লোকমান হোসেন ভুঁইয়া, কলাবাগান ক্রীড়া চক্রের সভাপতি শফিকুল আলম ফিরোজ ও যুবলীগের সাবেক নেতা জাকির হোসেনের স্ত্রী আয়েশা আক্তার সোমা।

এর আগে, দুর্নীতির অভিযোগ থাকায় আদালতের মাধ্যমে জাতীয় সংসদের হুইপ ও চট্টগ্রাম-১২ আসনের সংসদ সদস্য সামশুল হক চৌধুরী, সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতন ও ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওনের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা দেয় দুদক। আদালতের অনুমতি নিয়ে এসব নিষেধাজ্ঞার চিঠি সম্প্রতি পাঠানো হয় পুলিশের ইমিগ্রেশন শাখায়।

বিজ্ঞাপন

হাইকোর্টের সাম্প্রতিক এক নির্দেশনার কারণে দেশত্যাগে বা বিদেশযাত্রায় নিষেধাজ্ঞার জন্য বিচারিক আদালতের অনুমতি নিতে হচ্ছে দুদককে।

সারাবাংলা/এসজে/টিআর

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন