বিজ্ঞাপন

মে‌হেরপু‌রে বৃহস্প‌তিবার থে‌কে ১৫ দি‌নের লকডাউন জারি

June 23, 2021 | 11:21 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

মে‌হেরপু‌র: আগামীকাল বৃহস্প‌তিবার (২৪ জুন) থে‌কে ১৫ দি‌নের সর্বাত্মক লকডাউন জারি করেছে মেহরেপুর জেলা প্রশাসন। ক‌রোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ অস্বাভাবিক বৃ‌দ্ধি পাওয়ায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। লকডাউনকালে শুধুমাত্র ওষুধের দোকান ২৪ ঘণ্টা খোলা রাখা যাবে। আর অন্য জরুরি পণ্যের দোকান প্রশাসনের নির্ধারিত সময় পর্যন্ত খোলা রাখা যাবে।

বিজ্ঞাপন

জেলা করোনা প্রতিরোধ কমিটির কমিটির এক জরুরি সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। মঙ্গলবার (২২ জুন) ভার্চুয়ালি এ সভা অনুষ্ঠিত হয়। এ সময় করোনার সংক্রমণ রোধে এ সিদ্ধান্তের কথা জানান কমিটির সভাপতি ও জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খান।

জেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়, লকডাউন চলাকালীন সময়ে শুধুমাত্র ওষুধের দোকান ২৪ ঘণ্টা খোলা রাখা যাবে। এছাড়া হোটেল ও রেস্তোরাঁ সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা, কাঁচাবাজার সীমিত সময়ের জন্য খোলা রাখা যাবে। এছাড়া সকল ধরনের চায়ের দোকান, ইজিবাইক চলাচল ও পাখি ভ্যান চলাচল পুরোপুরি বন্ধ থাকবে। মোটরসাইকেলে একা চলাচল করা যাবে। রিকশাতে জরুরি প্রয়োজেনে একজন যাত্রী চলাচল করতে পারবে। তবে সবক্ষেত্রেই মাস্ক ব্যবহার বাধ্যতামুলক করা হয়েছে।

জেলায় করোনা সংক্রমণ দিন দিন বৃদ্ধি পাওয়ায় জেলা প্রশাসন ও করোনা প্রতিরোধ কমিটির পক্ষ থেকে সিদ্ধান্তগুলো গৃহীত হয়। এ সময় জেলার প্রতিটি গ্রামে লকডাউন কঠোরভাবে পালন করার আহবান জানান জেলা প্রশাসক।

বিজ্ঞাপন

প্রশাসন, পুলিশ বিভাগ ও স্বেচ্ছাসেবকদের মাধ্যমে লকডাউন বাস্তবায়ন করা হবে। এছাড়া বিজিবি ও আনছার সদস্যদের লকডাউন বাস্তবায়নে মাঠে নামানোর চিন্তাও করা হয়েছে বলেও জানিয়েছেন জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খান।

এই ভার্চুয়াল সভায় পুলিশ সুপার এস এম মুরাদ আলী, সিভিল সার্জন ডা. নাসির উদ্দীন, সদর উপজেলা চেয়ারম্যান অ্যাড. ইয়ারুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ খালেকসহ সাংবাদিক, ব্যবসায়ী নেতা ও নাগরিক সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন