বিজ্ঞাপন

যশোরে আরও ৯ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১২১

June 23, 2021 | 1:30 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

যশোর: যশোরে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১২১ জনের শরীরে করোনাভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হয়েছে। আর এই সময়ের মধ্যে মারা গেছেন নয় জন। এদের মধ্যে চারজন করোনা রোগী। এছাড়া অপর পাঁচজনের করোনার উপসর্গ ছিল।

বিজ্ঞাপন

এদিকে উচ্চ ঝুঁকির কারণে যশোরের পাঁচ পৌরসভা ও নয়টি ইউনিয়নে লকডাউন চলছে। করোনা সংক্রমণের হার ঊর্ধ্বমুখী হওয়ায় চলমান বিধিনিষেধ বাড়ানো হয়েছে আরও সাত দিন। সেই সঙ্গে জনগণকে আরও সচেতন হওয়ার পরামর্শ দিয়েছে প্রশাসন।

বুধবার (২৩ জুন) স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় ৩৪৩ জনের নমুনা পরীক্ষা করে ১২১ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩৫ শতাংশ। এছাড়া ২৪ ঘণ্টায় মারা গেছেন নয় জন। এদের মধ্যে চার জন করোনা রোগী এবং অপর পাঁচ জন করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন। বর্তমানে হাসপাতালে ভর্তি আছেন ১৫৪ জন।

যশোর সদর হসপিটালের আবাসিক মেডিকেল অফিসার আরিফ আহমেদ বলেন, ‘যশোর জেনারেল হসপিটালে করোনার শয্যা সংখ্যার চেয়ে রোগী বেশি হওয়ায় চাপের মধ্যে রয়েছি আমরা।’

বিজ্ঞাপন

যশোরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কাজী মো. সায়েমুজ্জামান জানান, সংক্রমণ বেড়ে যাওয়ায় বিধিনিষেধ এলাকা ভিত্তিক থেকে জেলায় সম্প্রাসারণ করা হয়েছে। যা কার্যকর করতে প্রশাসন আরো কঠোর হবে। ওষুধের দোকান ছাড়া সব নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান খোলা থাকবে দুপুর ১২টা পর্যন্ত। এছাড়া পণ্যবাহী ট্রাক ও অ্যাম্বুলেন্স ছাড়া সব গণপরিবহন বন্ধ থাকবে।

সারাবাংলা/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন