বিজ্ঞাপন

এগিয়ে যাও আর্জেন্টিনা: ম্যারাডোনা

March 29, 2018 | 12:27 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

রাশিয়া বিশ্বকাপে কতটা ফেভারিট আর্জেন্টিনা? দুটি প্রীতি ম্যাচ খেলার পরই প্রশ্ন উঠে গেছে দিয়েগো ম্যারাডোনার উত্তরসূরিদের নিয়ে। বিশ্ব শিরোপা লড়াইয়ে এবার তারা কতটা নিজেদের ঢেলে দিতে পারবে, সেটা নিয়েও সংশয় দেখা দিয়েছে। তবে, ম্যারাডোনা নিজ দেশকে নিয়ে শঙ্কিত নন, বরং খেলোয়াড়দের পাশে দাঁড়িয়েছেন তিনি।

মেসিকে ছাড়াই ইতালির বিপক্ষে খেলতে নেমে আর্জেন্টিনা জিতেছিল ২-০ গোলে। সেই আর্জেন্টিনাই পরের ম্যাচে স্পেনের বিপক্ষে উড়ে গেছে ৬-১ গোলের বিশাল ব্যবধানে। ইতালির বিপক্ষে ডি মারিয়া খেললেও স্পেনের বিপক্ষে তিনি ছিলেন না। দুই ম্যাচেই ছিলেন না মেসি এবং আগুয়েরো।

আর্জেন্টাইনদের পরাজয়ে প্রতিবার দলকে ধুয়ে দিলেও এবার ম্যারাডোনা দলের পাশে দাঁড়িয়েছেন। ফুটবলের এই কিংবদন্তী জাতীয় দলের সমালোচনা না করে পাশে দাঁড়াচ্ছেন উত্তরসূরিদের।

বিজ্ঞাপন

স্পেনের বিপক্ষে বড় হারের পর আর্জেন্টিনার কোচ জর্জ সাম্পাওলি জানান, স্পেন আমাদের কষে চড় লাগিয়েছেন। এমন পরাজয়ের জন্য খেলোয়াড়দের দিকে আঙ্গুল তুলবেন না। সব দোষ আমি নিজের কাঁধে নিচ্ছি। এদিকে, সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে খেলোয়াড়দের সাহস দিয়ে ম্যারাডোনা লিখেছেন, ‘এই মুহূর্তে এখন শুধু বাকি উন্নতি করার। এগিয়ে যাও আর্জেন্টিনা, সব সময়ের মতো।’

বিশ্বকাপের আগে স্পেনের বিপক্ষে এমন ভরাডুবিতে স্বাভাবিকভাবেই কথা উঠেছে আর্জেন্টিনাকে নিয়ে। এই দলটি মেসি-আগুয়েরো-হিগুয়েইনদের নিয়ে বিশ্বকাপের আসরে কতদূর যেতে পারবে, সেই হিসাবও মেলাচ্ছেন কেউ কেউ।

রাশিয়া বিশ্বকাপে গতবারের রানার্সআপ আর্জেন্টিনার প্রতিপক্ষ আইসল্যান্ড, ক্রোয়েশিয়া এবং নাইজেরিয়া। আগামী ১৬ জুন আইসল্যান্ডের মুখোমুখি হয়ে মেসি অ্যান্ড কোং তাদের মিশন শুরু করবে। ২২ জুন আর্জেন্টিনার প্রতিপক্ষ ক্রোয়েশিয়া। গ্রুপপর্বে ২৭ জুন নাইজেরিয়ার বিপক্ষে নিজেদের শেষ ম্যাচ খেলবে আর্জেন্টিনা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন