বিজ্ঞাপন

কমিশন চায় এনআইডি সেবা আমাদের কাছে থাকুক: সিইসি

June 23, 2021 | 4:07 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: জাতীয় পরিচয়পত্র (এনআইডি) সেবা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীনে নিয়ে যাওয়ার বিষয়ে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা বলেছেন, এনআইডি সেবা কোনো চেয়ার-টেবিল না যে চাইলেই উঠিয়ে নিয়ে গেলাম। এনআইডি সেবার বিষয় নিয়ে সরকারের সঙ্গে আলোচনায় বসতে হবে। সেখানে আমাদের আরও যে যুক্তি আছে সেগুলো আমরা তুলে ধরব। এরপর সরকার কী ধরনের সিদ্ধান্ত নেবে সেটা পরের কথা। তবে আমি অনেকবার বলেছি, আমাদের কমিশন চায় এনআইডি সেবা আমাদের কাছেই থাকুক।

বিজ্ঞাপন

বুধবার (২৩ জুন) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচনি প্রশিক্ষণ ইনস্টিটিউট ভবনে মেডিকেল ক্যাম্প উদ্বোধন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

সিইসি বলেন, এনআইডি সেবা সরকারের কাছে নিয়ে যাওয়ার বিষয়টি চূড়ান্ত হয়েছে এরকম বলা যায় না। তারা নিতে চায়, আমরা দেব না এরকমও বলা যায় না। সেরকম অবস্থানে আমরা নেই। আমাদের বসতে হবে, এটা হচ্ছে গুরুত্বপূর্ণ কথা। বসে আমাদের যে অবস্থান আছে সেটা তাদেরকে বুঝাব, সিদ্ধান্ত কী হবে তখনকারটা তখন দেখা যাবে। এখন তো আগেই বলা যাবে না।

এনআইডি সেবা চলে গেলে নির্বাচন কমিশনের কার্যক্রমে কোনো ব্যাঘাত ঘটবে কি না এমন প্রম্নের জবাবে তিনি বলেন, আমাদের অসুবিধা হবে। নিশ্চয়ই সচিব পর্যায়ে এ বিষয়ে কথাবার্তা হবে। আমাদের সুবিধা-অসুবিধাগুলো তাদেরকে জানাবো।

বিজ্ঞাপন

আরেক প্রশ্নের জবাবে প্রধান নির্বাচন কমিশনার বলেন, এটার উপরে অনেক কাজ আছে। আমাদের সঙ্গে উনারা বসবেন, অবকাঠামো নিয়ে হিসাবপত্র আছে, সেগুলো নিয়ে প্রক্রিয়া আছে, তার উপরে সিদ্ধান্ত হবে। আমরা তো আমাদের অবস্থান অনেক আগেই বলেছি।

আরও পড়ুন- এনআইডি নিয়ে জটিলতা হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/এসএসএ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন