বিজ্ঞাপন

দেশ ছাড়তে পারবেন না ডিআইজি প্রিজনস পার্থ

June 23, 2021 | 11:17 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: অর্থ পাচার ও ঘুষ নেওয়ার অভিযোগে অভিযুক্ত হয়ে বরখাস্ত সিলেট কেন্দ্রীয় কারাগারের ডিআইজি পার্থ গোপাল বণিকের দেশত্যাগে নিষেধাজ্ঞা দিয়েছেন আদালত। আদালতের এ আদেশের ফলে পার্থ গোপাল দেশের বাইরে ভ্রমণ করতে পারবেন না।

বিজ্ঞাপন

বুধবার (২৩ জুন) ঢাকার বিশেষ জজ আদালত-৫-এর বিচারক ইকবাল হোসেনের আদালত এ আদেশ দেন। দুই বছর আগে পার্থ গোপালের বাসায় অভিযান চালিয়ে ৮০ লাখ টাকা উদ্ধার করেছিল দুদক। পরে তার বিরুদ্ধে মামলা দায়ের করা হলে আদালত তাকে কারাগারে পাঠান। কারা অধিদফতরও তাকে বরখাস্ত করে।

এদিন দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে বিশেষ পিপি মোশারফ হোসেন কাজল আদতালতে পার্থ গোপালের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা জারির আবেদন করেন।

দুদকের আবেদনে বলা হয়, জামিনে থাকা এই আসামির বিরুদ্ধে গুরুতর দুর্নীতির অভিযোগ বিচারাধীন। তিনি বিদেশ চলে যেতে পারেন বলে সন্দেহ করা হচ্ছে। তিনি যেন বিদেশ যেতে না পারেন, সেজন্য পুলিশের বিশেষ শাখাকে (এসবি) নির্দেশ দেওয়া জরুরি।

বিজ্ঞাপন

শুনানি শেষে আদালত দুদকের আবেদন মঞ্জুর করে এসবি পুলিশকে নিষেধাজ্ঞা কার্যকরের নির্দেশ দেন। একইসঙ্গে সব বন্দরের ইমিগ্রেশনকে আদেশের অনুলিপি দিতে বলেন।

গত ১৯ জুন আদালত থেকে জামিন পান পার্থ গোপাল। সেদিক তাকে ১৫ জুলাই পর্যন্ত জামিন দেওয়া হয়।

এর আগে, মামলার তদন্ত কর্মকর্তা দুদকের উপপরিচালক মো. সালাহউদ্দিন গত বছরের ২৪ আগস্ট আদালতে চার্জশিট জমা দেন। পরে ৪ নভেম্বর আসামির অব্যাহতির আবেদন নাকচ করে অভিযোগ গঠন করে বিচার শুরু আদেশ দিয়েছিলেন আদালত।

বিজ্ঞাপন

২০১৯ সালর ২৮ জুলাই সকাল থেকে পার্থ গোপালকে জিজ্ঞাসাবাদের পর বিকেলে তার গ্রিন রোডের বাসায় অভিযান চালায় দুদক। সংস্থাটির পরিচালক মুহাম্মদ ইউসুফের নেতৃত্বে অভিযানিক দল তার বাসায় অভিযান চালিয়ে ৮০ লাখ টাকা উদ্ধার করে। এরপর তাকে গ্রেফতার দেখানো হয়। পরদিন আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

সারাবাংলা/এআই/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন