বিজ্ঞাপন

সবার জন্য দ্রুত ভ্যাকসিন দেওয়ার আহ্বান সিপিবির

June 25, 2021 | 11:09 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: সারাদেশে করোনা ছড়িয়ে পড়ায় এবং নিয়ন্ত্রণে যথাযথ ভূমিকা পালন করতে না পারায় তীব্র ক্ষোভ ও উদ্যেগ প্রকাশ করে, এই দুর্যোগ মোকাবিলায় সবার জন্য অতি দ্রুত ভ্যাকসিন দেওয়া নিশ্চিত করে স্থানীয় সমন্বিত উদ্যোগ নেওয়ার আহ্বান জানিয়েছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)।

বিজ্ঞাপন

শুক্রবার (২৫ জুন) এক বিবৃতিতে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম এই আহ্বান জানান। এসময় সবার জন্য করোনা ভ্যাকসিনেশনের দাবিতে আগামী ৩০ জুন সারাদেশে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির উদ্যোগে বিক্ষোভ সমাবেশ পালনের কর্মসূচিও ঘোষণা করে সিপিবি।

বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, ‘প্রায় দেড় বছরের দেশ ও বিশ্বের অভিজ্ঞতা কাজে লাগাতে পারলে এখনকার মতো বড় সংকটে পড়তে হতো না। সময়মত ভ্যাকসিন সংগ্রহ করে দেশের অধিকাংশ মানুষকে দিতে পারলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা যেত। সীমান্তবর্তী এলাকা ও গ্রামে-গঞ্জে করোনা ছড়িয়ে গড়া খুবই উদ্বেগজনক। আমরা সাধারণ মানুষকে সচেতন করতে পারিনি।’

বিবৃতিতে তারা কঠোর আইন প্রয়োগের আগে সংকট মোকাবিলায় স্থানীয়ভাবে দল-মত নির্বিশেষে সমন্বিত উদ্যোগ গ্রহণ, মানুষের খাদ্য ও চিকিৎসা নিশ্চয়তা দেওয়া, সর্বত্র পর্যাপ্ত করোনা পরীক্ষা, আইসোলেশন সুবিধা এবং মাস্ক ও করোনা সুরক্ষা সামগ্রী বিতরণের দাবি জানান।

বিজ্ঞাপন

বর্তমান পরিস্থিতিতে লকডাউন ইত্যাদির ক্ষেত্রে ভয়-ভীতির প্রদর্শনের পথ গ্রহণ না করে মানুষকে উদ্বুদ্ধ ও সচেতন করা এবং তাদের খাদ্য, চিকিৎসাসহ বেঁচে থাকার ব্যবস্থা নিশ্চিত করার দাবিও জানানো হয় বিবৃতিতে।

সারাবাংলা/এএইচএইচ/এমও

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন