বিজ্ঞাপন

মূর্তির ওপর পা দিয়ে ছবি তুলে ফেসবুকে পোস্ট, যুবক গ্রেফতার

June 26, 2021 | 12:29 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সুনামগঞ্জ: দক্ষিণ সুনামগঞ্জে একটি মন্দিরে ঢুকে দেবতার মূর্তির ওপর পা রেখে ছবি তুলে তা সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করেন এক যুবক। এ ঘটনায় মো. ফাহিম আহমেদ (২০) নামের ওই যুবককে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার (২৫ জুন) ফাহিমের বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়।

বিজ্ঞাপন

গ্রেফতারকৃত ফাহিম আহমেদ ছাতক উপজেলার সিংচাপইড় ইউনিয়নের সিংচাপইড় গ্রামের মো. রিপন মিয়ার ছেলে। ফাহিমের ফেসবুক পোস্টের স্ক্রিনশট শুক্রবার সুনামগঞ্জ জেলায় ভাইরাল হয়। এরপর নড়েচড়ে বসেছে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার প্রশাসন ও পুলিশ।

জানা যায়, গত বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে মোটরসাইকেল যোগে দক্ষিণ সুনামগঞ্জের পশ্চিম পাগলা ইউনিয়নের ব্রাহ্মণগাঁও গ্রামের শ্রী শ্রী লোকনাথ মন্দিরে যায় ফাহিমসহ তিন যুবক। তারা মন্দিরের ভেতরে ১৫ থেকে ৩০ মিনিট সময় অবস্থান করে। মন্দিরের পুরোহিত অদ্বৈত চক্রবর্তী তাদের বাড়ি কোথায় জানতে চাইলে তাদের বাড়ি ছাতক বলে জানায়। এ সময় ফাহিম মন্দিরের ভেতরে শ্রী নৃসিংহ দেব এবং ভগবান শ্রীকৃষ্ণের কালীয়দমন বিগ্রহের ওপর পা রেখে ছবি তোলে। কিন্ত মন্দিরের সিসি ক্যামেরা নষ্ট থাকায় ও পুরোহিত বা অন্য কারও নজরে পড়েনি বিষয়টি। এরপর ফাহিম আহমেদ বিগ্রহের ওপর পা রাখার ছবি নিজের ফেসবুকে পোস্টে করে। ফাহিমের ফেসবুক পোস্টের স্ক্রিনসট ফেসবুকে ভাইরাল হয়ে পড়লে পোস্টটি ডিলিট করে ফেলে সে।

খবর পেয়ে আজ (শুক্রবার) দুপুর সাড়ে ১২টায় শ্রী শ্রী লোকনাথ মন্দিরের ছুটে যান দক্ষিণ সুনামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী মুক্তাদির আহমদ। এ সময় উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক সুরঞ্জিত চৌধুরী টপ্পা, পশ্চিম পাগলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল হক স্থানীয় গণ্যমান্য ব্যক্তিগণ উপস্থিত ছিলেন। মোবাইলের মাধ্যমে খোঁজ-খবর নেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আনোয়ার উজ জামান।

বিজ্ঞাপন

মন্দির পরিচালনা কমিটির সভাপতি নান্টু দাস বলেন, গতকাল বৃহস্পতিবার দুপুরে তিন যুবক মোটরসাইকেল যোগে মন্দির দেখতে এসেছিল। মন্দিরের পুরোহিতকে তারা জানিয়েছে তাদের বাড়ি ছাতকে। তারা মন্দিরে ১৫ থেকে ২০ মিনিট সময় ছিল। এ সময় তারা ছবি তুলেছে কি না তা কেউ দেখতে পায়নি। আজ শুক্রবার সকালে হটাৎ করে আমার বোন ফেসবুকে আমাদের মন্দিরের বিগ্রহের ওপরে পা রাখার ছবি প্রচার হওয়ার বিষয়টি দেখতে পায়। এরপর আমরাও দেখতে পাই। কেউ মন্দির পরিদর্শন করতে এসে এভাবে আমাদের ধর্মীয় অনুভূতিতে আঘাত করবে এটা আমরা কল্পনাও করিনি। খবর পেয়ে থানার ওসিসহ অন্যান্য লোকজন এসেছেন।

এ বিষয়ে ওসি কাজী মুক্তাদির আহমদ বলেন, খবর পাওয়ার পরপরই আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। মন্দির পরিচালনা কমিটি ও মন্দিরের পুরোহিতের সঙ্গে কথা বলে ওই যুবকের পরিচয় বের করে তাকে তার বাড়ি থেকে গ্রেফতার করা হয়েছে।

সুনামগঞ্জ পুলিশ সুপার মো. মিজানুর রহমান বলেন, ছবিটি দেখার পরই পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ঘটনায় অভিযুক্ত যুবককে গ্রেফতার করা হয়েছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

বিজ্ঞাপন

জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন বলেন, কারও ধর্মীয় অনুভূতিতে আঘাত করে কেউ বিশৃঙ্খলা সৃষ্টি করার কোনো ধরনের সুযোগ পাবে না। ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে কঠোর আইনি পদক্ষেপ গ্রহণ করার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তাকে নির্দেশনা দেওয়া হয়েছে।

সারাবাংলা/এনএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন