বিজ্ঞাপন

সেঞ্চুরি করেই চলেছেন আশরাফুল

March 29, 2018 | 2:42 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

জাতীয় দলের বাইরে চলে যাওয়ার পর থেকেই নন্দিত-নিন্দিত, আলোচিত-সমালোচিত ক্রিকেটার মোহাম্মদ আশরাফুল। বার বারই তার কণ্ঠে আরেকবার জাতীয় দলে ফেরার আকুতি। চলতি ঢাকা ডিভিশন ক্রিকেট লিগে খেলা এই তারকা ব্যাটসম্যান এই লিগেই চারটি সেঞ্চুরির দেখা পেয়েছেন, যেখানে টানা দুটি সেঞ্চুরি দিয়ে চমকে দিয়েছেন সবাইকে।

ঢাকা প্রিমিয়ার লিগে নিজের চতুর্থ সেঞ্চুরিটি পেয়ে গেছেন বিকেএসপিতে লিগের অবনমন ঠেকানোর ম্যাচে অগ্রণী ব্যাংক ক্রিকেট ক্লাবের বিপক্ষে। ব্যাট হাতে ১০৩ রানে অপরাজিত ছিলেন। ৫০ ওভারে ৫ উইকেটে ২৪৬ রান তুলেছে কলাবাগান ক্রীড়া চক্র। আশরাফুলের এটি টানা দ্বিতীয় সেঞ্চুরি। গত ২০ মার্চ মোহামেডানের বিপক্ষে ১২৭ রান করেছিলেন।

লিগে সবচেয়ে বেশি সেঞ্চুরির খাতায় নাম লেখালেন আশরাফুল। তিন সেঞ্চুরি করে আশরাফুলের পেছনে লিটন দাস। টানা দুই সেঞ্চুরির আগে অগ্রণীর বিপক্ষেই আশরাফুল আরেকটি সেঞ্চুরি করেছিলেন। প্রথম সেঞ্চুরিটি ছিল প্রাইম দোলেশ্বরের বিপক্ষে। বাংলাদেশের সাবেক এই অধিনায়ক ১৩৭ বলের দায়িত্বশীল ইনিংসটি সাজান ৮টি চার ও ২টি ছক্কা দিয়ে।

বিজ্ঞাপন

আগের সেঞ্চুরির সুবাদে আশরাফুল ছাড়িয়ে যান নিজেকেই। লিস্ট ‘এ’ ক্যারিয়ারে সর্বোচ্চ রানের ইনিংস খেলেছিলেন সেদিন। বিকেএসপিতে মোহামেডানের বিপক্ষে কলাবাগানের জার্সিতে ব্যাট হাতে করেন ইনিংস সর্বোচ্চ ১২৭ রান। এর আগে তার লিস্ট ‘এ’ ক্যারিয়ার সেরা ইনিংস ছিল অপরাজিত ১১৮ রান। চলতি লিগে গত ১৩ ফেব্রুয়ারি ফতুল্লায় প্রাইম ব্যাংকের বিপক্ষে করেছিলেন ১০৪ রান। বিকেএসপিতে ৪ মার্চ অগ্রণী ব্যাংকের বিপক্ষে আশরাফুল করেছিলেন অপরাজিত ১০২ রান।

আজ খেলতে নেমেছিলেন লিস্ট ‘এ’ ক্যারিয়ারের ২৫১তম ম্যাচ। আজ নবম সেঞ্চুরির দেখা পেয়েছেন। এর আগে তার ছিল ২৮টি হাফ-সেঞ্চুরি।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন