বিজ্ঞাপন

সোমবার থেকে সীমিত লকডাউন, প্রজ্ঞাপন আজ

June 27, 2021 | 1:08 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: করোনাভাইরাসের সংক্রমণ রোধে সোমবার থেকে সারাদেশে সীমিত লকডাউনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সে লক্ষ্যে কাজ করছে মন্ত্রিপরিষদ বিভাগ। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, কাজ শেষ হলে রোববার (২৭ জুন) যে কোনো সময় প্রজ্ঞাপন জারি করা হবে।

বিজ্ঞাপন

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, গত সাতদিনে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সারাদেশে মারা গেছেন
৫৮৭ জন। আর আক্রান্ত হয়েছেন ৩৫ হাজার ১১০ জন। স্বাস্থ্য বিশেষজ্ঞদের মতে আক্রান্ত এবং মৃতের এ সংখ্যা ভীষণ উদ্বেগের। করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সারাদেশে ‘শাটডাউন’ এর সুপারিশ করেছিল কোভিড-১৯ সংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটি। যা বিবেচনায় নিয়ে লকডাউন দিতে প্রজ্ঞাপন জারির কাজ করছে মন্ত্রিপরিষদ বিভাগ।

মন্ত্রিপরিষদ বিভাগের এক উর্দ্ধতন কর্মকর্তার সঙ্গে কথা বলে জানা যায়, সোমবার (২৮ জুন) লকডাউন ঘোষণা করা হলেও বিধিনিষেধে কিছুটা শিথিলতা থাকবে। অর্থ বছরের শেষ হওয়াতে আর্থিক প্রতিষ্ঠান বন্ধ করার উপায় নেই। তাই বুধবার পর্যন্ত সীমিত পরিসরে কার্যক্রম চলবে। মূলত বৃহস্পতিবার (১ জুলাই) থেকে সাত দিনের জন্য কঠোর লকডাউন হবে। ওই সময়ে জরুরি প্রয়োজনে যানবাহন চললেও যাত্রীবাহী সব ধরনের গণপরিবহন বন্ধ থাকবে। তৈরি পোশাকসহ শিল্প কারখানা খোলা রাখার সিদ্ধান্ত থাকবে, তবে কর্মীদের কঠোরভাবে স্বাস্থ্যবিধি মানতে হবে, তাদের যাতায়াতের ব্যবস্থা সংশ্লিষ্ট প্রতিষ্ঠান করবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/এএম

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন