বিজ্ঞাপন

সব দায় নিজের কাঁধেই নিলেন স্মিথ

March 29, 2018 | 3:20 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

এক বছরের জন্য নিষিদ্ধ হয়েছেন, হারিয়েছেন অধিনায়কত্ব, ঘরোয়া লিগের পাশাপাশি খেলতে পারবেন না আইপিএলের মতো বড় আসরে। বল টেম্পারিংয়ের দায়েই এতোসব হারান স্টিভ স্মিথ। আর ন্যাক্কারজনক এই ঘটনার দায়টা নিজের কাঁধেই নিচ্ছেন স্মিথ।

নিষিদ্ধ হওয়ার পর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চলমান সিরিজে আর খেলা হচ্ছে না স্মিথের। এক বছরের জন্য নিষিদ্ধ হয়েছেন সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নার এবং টেম্পারিংয়ের সঙ্গে সরাসরি যুক্ত তরুণ ব্যাটসম্যান ক্যামেরুন ব্যানক্রফট (৯ মাস)।

নিষিদ্ধ হওয়ার পর থেকেই স্মিথের বক্তব্য শোনার অপেক্ষায় ছিল পুরো ক্রিকেট বিশ্ব। নিষিদ্ধ হওয়ার পর প্রথমবারের মতো মুখ খুললেন তিনি।

বিজ্ঞাপন

স্মিথ জানান, ‘মানুষ ভুল করে। আমি এই ভুলের পুরো দায়টাই নিজের কাঁধে নিচ্ছি। অধিনায়ক হিসেবে আমি হেরে গেছি। আমার ভুলের জন্য ক্রিকেটের যে ক্ষতি হয়েছে তার জন্য সবকিছু মেনে নিতে রাজি। আমি খুবই দুঃখিত।’


স্মিথ গণমাধ্যমের সামনে কান্নায় ভেঙে পড়েন। এ সময় তিনি আরও জানান, ‘আমার জানা মতে এবারই এই ভুল প্রথমবারের মতো করেছি। এমন ভুল আর কখনো হবে না। আমি কাউকে দোষারোপ করছি না। আমি অধিনায়ক। এটা আমার দেখভালের দায়িত্ব ছিল। সবকিছুর দায় আমি নিচ্ছি।’

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন