বিজ্ঞাপন

শিশু ধর্ষণের দায়ে মৃত্যদণ্ডপ্রাপ্ত ২ আসামি খালাস পেলেন হাইকোর্টে

June 30, 2021 | 1:08 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: পিরোজপুরে তৃতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধর্ষণের পর হত্যার দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই আসামিকে খালাস দিয়েছেন হাইকোর্ট। তারা হলেন- মেহেদি হাসান স্বপন (২২) ও সুমন জোমাদ্দার (২০)।

বিজ্ঞাপন

বুধবার (৩০ জুন) বিচারপতি কৃষ্ণা দেবনাথ ও বিচারপতি এ এসএম আব্দুল মবিনের হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন।

আদালতে আসামিপক্ষে শুনানি করেন আইনজীবী মোহাম্মদ শিশির মনির। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল শাহীন আহমেদ খান।

আসামিপক্ষের আইনজীবী মোহাম্মদ শিশির মনির জানান, পিরোজপুরের আদালত এখতিয়ার বহির্ভূতভাবে আসামিদের মৃত্যুদণ্ড দিয়েছিলেন। উচ্চ আদালতে এটা প্রমাণিত হয়েছে। এ কারণে হাইকোর্টে আসামিদের খালাস দিয়েছেন।

বিজ্ঞাপন

২০১৬ সালের ৩১ জানুয়ারি পিরোজপুরের জেলা ও দায়রা জজ এবং নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. গোলাম কিবরিয়া এ মামলায় দুজনকে মৃত্যুদণ্ডের রায় দেন। মৃত্যুদণ্ড অনুমোদনের জন্য ডেথ রেফারেন্স হাইকোর্টে আসে। একইসঙ্গে আসামিরাও আপিল দায়ের করেন। আপিল ও ডেথ রেফারেন্সের শুনানি শেষে আজ আদালত এ রায় দেয়।

মামলার বিবরণে জনা যায়, ২০১৪ সালের ৫ অক্টোবর সকালে তৃতীয় শ্রেণির ওই ছাত্রী তার নানার একটি গরু স্কুল মাঠে ঘাস খাওয়াতে নিয়ে যায়। পরে সে ঘরে ফিরে না আসায় নানা বাড়ির লোকজন বিভিন্ন স্থানে খোঁজাখুজি শুরু করে। পরদিন দুপুরে প্রতিবেশি শাহজাহান জমাদ্দার বাগানে বিবস্ত্র অবস্থায় ওড়না পেঁচানো লাশ পাওয়া যায়। খবর পেয়ে মঠবাড়িয়া থানা পুলিশ মৃতদেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পিরোজপুর জেলা হাসপাতাল মর্গে পাঠায়।

ময়নাতদন্তকারী ডাক্তার ননী গোপাল রায় তার রিপোর্টে উল্লেখ করেন যে, শিশুটিকে ধর্ষণের পর শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে। পরে ওই ঘটনায় নিহতের পিতার করা মামলায় দুই জনকে মৃত্যুদণ্ড দিয়ে রায় ঘোষণা করেন বিচারিক আদালত।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেআইএফ/এএম

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন