বিজ্ঞাপন

নাফিসের সেঞ্চুরিতে ম্লান আশরাফুল

March 29, 2018 | 6:29 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

ঢাকা প্রিমিয়ার লিগের অবনমনের ম্যাচে কলাবাগান ক্রীড়া চক্রের মুখোমুখি হয়েছিল অগ্রণী ব্যাংক ক্রিকেট ক্লাব। আগে ব্যাট করতে নেমে কলাবাগানের মোহাম্মদ আশরাফুলের করা সেঞ্চুরিকে ম্লান করে শাহরিয়ার নাফিসের সেঞ্চুরিতে ৬ উইকেটের জয় তুলে নিয়েছে অগ্রণী ব্যাংক।

বৃহস্পতিবার (২৯ মার্চ) টস জিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২৪৬ রান করে কলাবাগান। জবাবে জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৪ উইকেট হারিয়ে ২৫ বল হাতে রেখেই জয় তুলে নেন নাফিসরা। ম্যাচসেরা হন ১০৯ রান করা শাহরিয়ার নাফিস।

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে অধিনায়ক শাহরিয়ার নাফিসের সঙ্গে ৪৫ রানের জুটি গড়ে ব্যক্তিগত ২৪ রান করে আউট হন সৌম্য সরকার। এরপর ব্যাটিংয়ে নেমে নাফিসের সাথে বড় জুটি গড়েন সালমান হোসেন। দলীয় ২১৭ রানে ব্যক্তিগত ব্যক্তিগত ১০৯ রানে মোহাম্মদ আশরাফুলের বলে মাহমুদুল হাসানের ক্যাচে আউট হয়ে সাজঘরে ফেরেন নাফিস। এরপর দলীয় ২৩১ রানে সালমান ফিরে যান ৮৩ রানে। ৭ রানের ব্যবধানে দলীয় রানের সঙ্গে ৬ রান যোগ করে আউট হন ধীমান ঘোষ।

বিজ্ঞাপন

কলাবাগানের হয়ে মোহাম্মদ আশরাফুল ও নাহিদ হাসান ২টি করে উইকেট পান।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি কলাবাগানের। দলীয় ৩৬ রানেই ৩ উইকেট হারিয়ে বসে তারা। এরপর ব্যাট হাতে জ্বলে ওঠেন আশরাফুল। তার সঙ্গে জুটি গড়েন তাইবুর রহমান। দলীয় ১৯৯ রানে ব্যক্তিগত ৮২ রানে সৌম্য সরকারের বলে শফিউল ইসলামের হাতে ক্যাচে সাজঘরে ফেরেন তাইবুর। এরপর ব্যাটিংয়ে নেমে অধিনায়ক মাহবুবুল আলম অনিক মাত্র ১ রান যোগ করে সৌম্যর বলে জাহিদ জাভেদের হাতে ক্যাচে আউট হন। বাকিসময়ে রিয়াজুল হুদা ২৭ রান করেন।

ব্যাটে হাতে অপরাজিত থেকে ১৩৭ বল খরচায় ২ ছয় ও ৮ চারে আশরাফুল করেন ১০৩ রান। লিগে সবচেয়ে বেশি সেঞ্চুরির খাতায় নাম এখন আশরাফুলের। তিন সেঞ্চুরি করে আশরাফুলের পেছনে লিটন দাস। টানা দুই সেঞ্চুরির আগে অগ্রণীর বিপক্ষেই আশরাফুল আরেকটি সেঞ্চুরি করেছিলেন। প্রথম সেঞ্চুরিটি ছিল প্রাইম দোলেশ্বরের বিপক্ষে।

বিজ্ঞাপন

অগ্রণীর সৌম্য সরকার সর্বোচ্চ দুই উইকেট পান। শফিউল ইসলাম, আল আমিন হোসেন এবং আবদুর রাজ্জাক ১টি করে উইকেট নেন।

 

সারাবাংলা/এসএন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন