বিজ্ঞাপন

বিধিনিষেধেও চলবে ভ্যাকসিন প্রয়োগ, ফের শুরু হচ্ছে নিবন্ধন

June 30, 2021 | 8:21 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: দেশে নভেল করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ নিয়ন্ত্রণে সরকার ঘোষিত কঠোর বিধিনিষেধের মধ্যেও ভ্যাকসিন প্রয়োগ কার্যক্রম চলবে। একই সঙ্গে ভ্যাকসিন নেওয়ার জন্য সুরক্ষা প্ল্যাটফর্মে ফের নিবন্ধন শুরু হতে যাচ্ছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর।

বিজ্ঞাপন

বুধবার (৩০ জুন) স্বাস্থ্য অধিদফতর আয়োজিত ভার্চুয়াল বুলেটিনে এ তথ্য জানান প্রতিষ্ঠানটির এমএনসিঅ্যান্ডএইচ শাখার লাইন ডিরেক্টর ডা. মো. শামসুল হক ও ভ্যাকসিন ডেপ্লয়মেন্ট কমিটির সদস্য সচিব ডা. শামসুল হক।

ডা. শামসুল হক বলেন, ‘ভ্যাকসিনের জন্য ফের নিবন্ধন কার্যক্রম চালু করা হচ্ছে। নিবন্ধনের পর মোবাইল ফোনে এসএমএস গেলে নির্দিষ্ট কেন্দ্রে এসে ভ্যাকসিন নেওয়া যাবে। এর মধ্য দিয়ে সাময়িকভাবে বন্ধ থাকা ভ্যাকসিন নিবন্ধন কার্যক্রম খুলে দেওয়া হচ্ছে।’

তিনি বলেন, “অনেকেই জানতে চেয়েছেন চলমান ‘লকডাউনে’ ভ্যাকসিন কার্যক্রম চালু থাকবে কি না। একই সঙ্গে ভ্যাকসিন নেওয়ার জন্য রাস্তায় বের হলে কেউ সমস্যায় পরবেন কি না। তাদের জন্য বলছি, চলমান ‘লকডাউনে’ ভ্যাকসিন প্রয়োগ কর্মসূচি চালু থাকবে। তবে তাদের অবশ্যই ভ্যাকসিন কার্ড নিয়ে বের হতে হবে। রাস্তায় যদি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর মুখোমুখি হতে হয় তাহলে ভ্যাকসিন কার্ড দেখালেই তাদের ছেড়ে দেওয়া হবে।”

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, ‘আমাদের সাতটি কেন্দ্র প্রস্তুত রয়েছে। আগামীকাল থেকে (১ জুলাই) ফাইজারের ভ্যাকসিন দেওয়ার জন্য আমরা প্রস্তুত। এই সাতটি কেন্দ্রে এর আগে যারা ভ্যাকসিনের জন্য নিবন্ধন করেছিলেন, যারা বিভিন্ন কারণে সে ভ্যাকসিন নিতে পারেননি, এখন তারা আগের নিবন্ধনের পরিপ্রেক্ষিতে যদি এসএমএস পেয়ে থাকেন ও ভ্যাকসিন কার্ড সঙ্গে নিয়ে যান তবে ভ্যাকসিন নিতে পারবেন। এক্ষেত্রে অবশ্যই ভ্যাকসিন কেন্দ্রের এসএমএস থাকতে হবে।’

রেজিস্ট্রেশন ছাড়া কোনো ভ্যাকসিন দেওয়া হবে না বলেও জানান তিনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসবি/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন