বিজ্ঞাপন

দুই বছরের চুক্তিতে পিএসজিতে রামোস

July 1, 2021 | 10:17 pm

স্পোর্টস ডেস্ক

গত ১৬ জুন রিয়াল মাদ্রিদ ছাড়ার ঘোষণা দেন সার্জিও রামোস। দীর্ঘ ১৬ বছরের সম্পর্কের অবসান ঘটে সেই ঘোষণায়। রিয়াল মাদ্রিদের সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হওয়ার পর আর নতুন চুক্তি স্বাক্ষর করেননি তিনি। রিয়াল প্রেসিডেন্ট ফ্লোরিন্তিনো পেরেজের সঙ্গে বনিবনা না হওয়ায় রামোস চুক্তি বর্ধন করেননি। এছিল পুরাতন সংবাদ। তবে নতুন সংবাদ হচ্ছে দুই বছরের চুক্তিতে পিএসজিতে নাম লেখাচ্ছেন রামোস।

বিজ্ঞাপন

ফ্রেঞ্চ সংবাদমমাধ্যম আরএমসি স্পোর্ট ১ জুলাই এই সংবাদ নিশ্চিত করে।

রিয়াল মাদ্রিদ কিংবদন্তি সার্জিও রামোস পিএসজিতে যোগ দেওয়ার জন্য ইংলিশ প্রিমিয়ার লিগের দুটি ক্লাবের প্রস্তাব প্রত্যাখ্যান করেন বলেও জানিয়েছে আরএমসি স্পোর্ট। তারা আরও জানিয়েছে ইংলিশ ক্লাবদ্বয় রামোসকে পিএসজির চেয়েও বেশি অর্থের প্রস্তাব দিয়েছিল।

উল্লেখ্য, স্প্যানিশ সময় বুধবার (১৬ জুন) রাত পৌনে ১০টার দিকে (বাংলাদেশ সময় বৃহস্পতিবার দিবাগত রাত পৌনে ২টা) রিয়াল মাদ্রিদের ওয়েবসাইটে এক বিবৃতির মাধ্যমে জানিয়ে দেয় রিয়াল মাদ্রিদ ছাড়ছেন সার্জিও রামোস।

বিজ্ঞাপন

২০০৫ সালে রেকর্ড পরিমাণ অর্থের বিনিময়য়ে সেভিয়া থেকে রিয়াল মাদ্রিদে নাম লেখান সার্জিও রামোস। এরপর দীর্ঘ ১৬টি বছর রিয়ালের রক্ষণদূর্গের অতন্দ্র প্রহরী হিসেবে দায়িত্ব পালন করেছেন রামোস। অবশেষে রিয়াল মাদ্রিদের সঙ্গে ১৬ বছরের সম্পর্ক ছিন্ন করলেন রামোস।

২০১৪ সালে ইকার ক্যাসিয়াস ক্লাব ছাড়ার পর দীর্ঘ সাত বছর ক্লাবের অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করেছেন রামোস। তাঁর অধিনায়কত্বেই রিয়াল মাদ্রিদ টানা তিনটি চ্যাম্পিয়নস লিগ জিতেছিল। আর এই সময়ে দুটি স্প্যানিশ লা লিগাও জিতেছে রিয়াল। দীর্ঘ ১৬ বছরের ক্যারিয়ারে মোট চারটি চ্যাম্পিয়নস লিগের সঙ্গে আছে পাঁচটি লা লিগা, দুটি স্প্যানিশ কোপা দেল রে। আরও আছে চারটি স্প্যানিশ সুপার কাপ, তিনটি উয়েফা সুপার কাপ এবং চারটি ক্লাব ওয়ার্ল্ডকাপ।

রিয়াল মাদ্রিদের হয়ে ১৬ মৌসুমে ৬৭১টি ম্যাচে ১০১টি গোল আছে রামোসের নামের পাশে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন