বিজ্ঞাপন

গা গরমের ম্যাচে জিতল সাকিবের দল

March 29, 2018 | 8:42 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

খেলা শুরু হওয়ার আগেই বাংলাদেশের বোলিং কোচ কোর্টনি ওয়ালশ মাঠে এসে উপস্থিত। দুই নির্বাচক মিনহাজুল আবেদীন, হাবিবুল বাশারও ছিলেন। মাঠের ঠিক বাইরেই তাঁদের সঙ্গ দিলেন বিসিবির পরিচালক ও সাবেক অধিনায়ক নাইমুর রহমান দুর্জয়, ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান আকরাম খান ও জাতীয় দলের ম্যানেজার খালেদ মাহমুদ। সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহর দলের প্রীতি ম্যাচই সবাইকে এক সঙ্গে বসার সুযোগ করে দিল। তবে সেই ম্যাচে সহজ জয় পেয়েছে সাকিবের দল বিসিবি লাল, মাহমুদউল্লাহর বিসিবি সবুজ দলের দেওয়া ৯৬ রানের লক্ষ্য পেরিয়ে গেছে ২৩ বল ও ৬ উইকেট হাতে রেখেই।

প্রিমিয়ার লিগের বাইরে থাকা তিন দল প্রাইম ব্যাংক, মোহামেডান ও শাইনপুকুরের ক্রিকেটারদের নিয়ে দিবারাত্রির টি-টোয়েন্টি ম্যাচ আয়োজনের ঘোষণা কালই দিয়েছিল বিসিবি। খবরটা যে আমজনতাও পেয়ে গেছে, তা বোঝা গেল খেলা শুরুর একটু পর। মাঠের এক প্রান্তের গ্যালারি অনেকটাই ভরে উঠল, প্রিমিয়ার লিগের ম্যাচেও দর্শক এর চেয়ে অনেক কম হয়। তবে যে জন্য দর্শকেরা এসেছিল, সেই চার-ছয় দেখার সৌভাগ্য হয়নি খুব একটা। প্রস্তুতি ম্যাচে ব্যাটসম্যানদের চেয়ে বোলাররাই বেশি বাজিয়ে নিয়েছেন নিজেদের।

শুরুতে ব্যাট করতে নেমেই বিসিবি দল দ্বিতীয় ওভারেই হারিয়ে বসে রনি তালুকদারকে। এরপর নিয়মিত বিরতিতেই হারাতে থাকে উইকেট। চতুর্থ ওভারে নিজের প্রথম উইকেট পান সাকিব, আল আমিন জুনিয়র বোল্ড হয়ে যান ১ রানে। জাতীয় দলের আরিফুল হকও ১৩ রানে ফিরে যান, ৪৪ রানে ৫ উইকেট হারিয়ে বসে সবুজ দল।

বিজ্ঞাপন

মাহমুদউল্লাহ সতীর্থদের আগে ব্যাট করার সুযোগ দিয়ে নিজে নেমেছিলেন সাতে। তবে পরিস্থিতির কারণে অষ্টম ওভারেই নেমে যেতে হয়েছে তাঁকে। কিন্তু নিজে বড় করতে পারেননি ইনিংসটা, ১০ বলে ১১ রান করে আউট হয়ে গেছেন। শেষদিকে দেলোয়ার হোসেনের ২২ বলে ২০ রানে ৯৬ রান পর্যন্ত যেতে পেরেছে সবুজ দল। তিন উইকেট পেয়েছেন রায়হান উদ্দিন, সাকিব ৪ ওভারে ১৮ রান দিয়ে পেয়েছেন ১ উইকেটই।

ব্যাটিং অনুশীলনের জন্য শুরুতেই সাকিব নেমে গিয়েছিলেন, প্রথম ওভারেই দুইটি চারও মেরেছিলেন। ১১ বলে ১৫ রান করে নাহিদের বলে আউট হয়ে যান। এরপর সাব্বির হোসেন, তৌহিদ হৃদয় ও আফিফ হোসেনও ফিরে যান। একটা সময় ৭৩ রানে ৪ উইকেট হারিয়ে ফেলে লাল দল। তবে ওপেনার জাকির হাসান এক প্রান্ত ধরে ছিলেন। ৩৫ বলে ৩৭ রান করে দলকে জিতিয়েই মাঠ ছাড়েন। ১৬.১ ওভারে ৪ উইকেট হারিয়েই লক্ষ্যে পৌঁছে যায় সাকিবের দল।

 

বিজ্ঞাপন

সারাবাংলা/এএম/এসএন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন