বিজ্ঞাপন

বরিশালে অপ্রয়োজনে রাস্তায় মানুষ, মানছে না স্বাস্থ্যবিধি

July 2, 2021 | 6:15 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বরিশাল: জেলায় কঠোর বিধিনিষেধের দ্বিতীয় দিনেও অনেককে অপ্রয়োজনে সড়কে বের হতে দেখা গেছে। এসময় অনেকের মুখেই দেখা যায়নি মাস্ক, মানছে না স্বাস্থ্যবিধি। তবে প্রশাসন বলছে বিধিনিষেধ বাস্তবায়নে কঠোর পদক্ষেপ নেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

শুক্রবার (২ জুলাই) দুপুর পর্যন্ত নগরীর বিভিন্ন সড়ক ঘুরে স্বাস্থ্যবিধি না মানার ক্ষেত্রে প্রায় একই চিত্র দেখা গেছে। যদিও ওষুধ ও খাবারের দোকান ছাড়া বন্ধ ছিল সব ব্যবসা প্রতিষ্ঠান। পায়ে হেঁটে মানুষ এক জায়গা থেকে আরেক জায়গায় চলাচল করেছে। এদের অনেকের মুখে ছিল না মাস্ক, আবার কারো কারও মুখে মাস্ক থাকলেও তা ছিলো থুঁতনির নিচে। সকালের দিকে নগরীর বাজারগুলোতে কিছুটা ভিড় থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ফাঁকা হয়ে যায় বাজার। এছাড়া নগরীর বিভিন্ন এলাকায় ওষুধ, নিত্যপণ্য ও ফ্লেক্সিলোডের দোকান খোলা রয়েছে। তবে সড়কে আইনশৃঙ্খলা বাহিনী ও প্রশাসন কড়াকড়ির কথা বলেছে। পুলিশ ও জেলা প্রশাসন বিধিনিষেধ বাস্তবায়নে চেষ্টা করার কথা জানিয়েছে। মানুষকে সচেতন করতে প্রচারণা চালিয়েছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির স্বেচ্ছাসেবীরা।

এদিকে নগরীর বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক, অমৃত লাল দে সড়ক, নতুন বাজার, বিএম কলেজ রোড ও হাতেম আলি চৌমাথা এলাকায় গিয়ে সাধারণ মানুষের ভিড় দেখা গেছে। অলিগলিতে আড্ডাও ছিল। অযথা খোলা রাখা চায়ের দোকানগুলোতে ভিড় দেখা গেছে।

তবে স্বাস্থ্যবিধি প্রতিপালনসহ বাজার নজরদারি করতে নগরীতে অভিযান চালিয়েছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। এসময় নিত্যপণ্যের অতিরিক্ত দাম রাখা ও স্বাস্থ্যবিধি প্রতিপালন না করায় কয়েকজনকে জরিমানা করা হয়েছে বলে জানান ভ্রাম্যমাণ আদালতের বিচারক জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জাভেদ হোসেন চৌধুরী।

বিজ্ঞাপন

বরিশালের জেলা প্রশাসক জসীম উদ্দিন হায়দার বলেন, মানুষকে সচেতন করতে আমরা কাজ করছি। এছাড়া সরকারি নির্দেশনা অমান্যকারীদের শাস্তির আওতায় আনতে ভ্রাম্যমাণ আদালতের একাধিক টিম কাজ করছে।

বরিশাল মেট্রোপলিটনের পুলিশের কমিশনার শাহাবুদ্দিন খান বলেন, বাইরে থেকে কেউ যেন কোনোভাবে নগরীতে প্রবেশ করতে না পারে সেজন্য গুরুত্বপূর্ণ পয়েন্টে চেকপোস্ট বসানো হয়েছে। লকডাউন বাস্তবায়নে পুলিশ তৎপর রয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএসএ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন