বিজ্ঞাপন

৪ কারারক্ষী বরখাস্ত, ১৩ জনের নামে বিভাগীয় মামলা

July 2, 2021 | 10:54 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: কারাগারের সেলে বসে ডেসটিনির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রফিকুল আমিনের জুম মিটিংয়ে অংশ নেওয়ার ঘটনায় ১৭ কারারক্ষীর বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে কারা অধিদফতর। এরমধ্যে ৪ জন প্রধান কারারক্ষীকে বরখাস্ত করা হয়েছে। বিভাগীয় মামলা দায়ের করা হয়েছে ৭ জন সহকারী প্রধান কারারক্ষী ও ৬ জন সাধারণ কারারক্ষীর বিরুদ্ধে।

বিজ্ঞাপন

শুক্রবার (২ জুলাই) রাতে কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল মোমিনুর রহমান মামুন সারাবাংলাকে এ সব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালের প্রিজন সেল থেকে বন্দি রফিকুল আমিনের জুম মিটিংয়ে অংশ নেওয়ার ঘটনায় ১৭ জনের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে।’

এ ঘটনায় চারজনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এরা হলেন প্রধান কারারক্ষী (১১৫৫১) মো. ইউনুস আলী মোল্লা, প্রধান কারারক্ষী (১১৪৭৪) মীর বদিউজ্জামান, প্রধান কারারক্ষী (১১৪৪৮) মো. আব্দুস সালাম এবং প্রধান কারারক্ষী (১১৫২৪) মো. আনোয়ার হোসেন।

বিজ্ঞাপন

বিভাগীয় মামলা যাদের বিরুদ্ধে, তারা হলেন সহকারী প্রধান কারারক্ষী (১২০১৮) মো. জসিম উদ্দিন, সহকারী প্রধান কারারক্ষী (১২০০১) সাইদুল হক খান, সহকারী প্রধান কারারক্ষী (১১৬১৬) মো. বিল্লাল হোসেন, সহকারী প্রধান কারারক্ষী (১১৯৭৫) ইব্রাহিম খলিল, সহকারী প্রধান কারারক্ষী (১১৯৮৭) মো. বরকত উল্লাহ, সহকারী প্রধান কারারক্ষী (১২১২১) মো. এনামুল হক এবং সহকারী প্রধান কারারক্ষী (১১৬৩২) মো. সরোয়ার হোসেন।

বিভাগীয় মামলা হওয়া কারারক্ষীরা হলেন কারারক্ষী (১২৫৩৬) মোজাম্মেল হক, কারারক্ষী (১৪৯৭৪) জাহিদুল ইসলাম, কারারক্ষী (২২১৫৯) আমির হোসেন, কারারক্ষী (১২৩৮২) কামরুল ইসলাম, কারারক্ষী (১৫০৩৫) শাকিল মিয়া এবং নবীন কারারক্ষী আব্দুল আলীম।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/একে

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন