বিজ্ঞাপন

বিসিবি’র নির্বাচনও করোনায় অনিশ্চিত

July 4, 2021 | 3:35 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

দেশব্যাপী করোনাভাইরাসের ক্রম উর্ধ্বোগতি ও লকডাউনের কারণে ইতোমধ্যেই স্থগিত হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) বার্ষিক সাধারণ সভা। ফলশ্রুতিতে টাইগার ক্রিকেট প্রশাসনের পরিচালনা পর্ষদের নির্বাচন নিয়েও তৈরী হয়েছে ঘোর শঙ্কা। কেননা বিসিবি’র পরবর্তী নির্বাচনের ঘোষণা আসবে এই সভাতেই।

বিজ্ঞাপন

সঙ্গত কারণে এটা বলাই যায়, যতক্ষণ পর্যন্ত না বার্ষিক সাধারণ সভার নতুন দিন তারিখ ধার্য হচ্ছে ততক্ষণ পর্যন্ত একথাও নিশ্চিত করে বলা যাচ্ছে না অক্টোবর-নভেম্বরে বিসিবি’র নির্বাচন হবে কি-না। কেননা এর সবই নির্ভর করছে দেশের করোনা পরিস্থিরি পরে। মহামারি পরিস্থিতি স্বাভাবিক হলে বার্ষিক সাধারণ সভার সুযোগ তৈরী হবে। আর সভা অনুষ্ঠিত হলেই নতুন নির্বাচনের দিন তারিখ নির্ধারিত হবে।

সারাবাংলাকে এখবর দিলেন বিসিবি’র মিডিয়া কমিটির চেয়ারম্যান মোহাম্মদ জালাল ইউনুস।

তিনি বলেন, ‘বিসিবি’র নির্বাচন পিছিয়ে যাবে কি-না এটা এখনই বলা খুবই মুশকিল। আমরা আশা করি যদি মাস খানেকের সবকিছু ঠিক হয়ে যায় দেশ স্বাভাবিক পরিস্থিতিতে এলে আবার নতুন করে তারিখ দিতে পারব। এখন সবকিছু নির্ভর করছে পরিস্থিতি কেমন হবে। এর ওপরেই নির্ভর করছে আমাদের এজিএম (বার্ষিক সাধারণ সভা) এর নতুন তারিখ এবং পরবর্তীতে নির্বাচনের তারিখ ঘোষণা করা। তো এই মুহুর্তে বলা খুবই কঠিন। আমরা সবাই পরিস্থিতি মনিটর করছি। যথা সম্ভব শিগগিরই পরবর্তীতে একটা তারিখ ঘোষণা দিতে পারব।’

বিজ্ঞাপন

চলতি বছরের সেপ্টেম্বরে বর্তমান সভাপতি নাজমুল হাসান পাপনের কমিটির দ্বিতীয় মেয়াদ শেষ হবে। বিসিবি’র গঠনতন্ত্র অনুযায়ী মেয়াদ শেষ হওয়ার ৪৫ দিনের মধ্যে পরবর্তী নির্বাচন দিতে হবে।

এরআগে গত শুক্রবার বিসিবি’র মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস জানান, করোনা পরিস্থিতির কারণে ৭ জু্লাই অনুষ্ঠেয় বার্ষিক সাধারণন সভাটি আপাতত স্থগিত করা হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরএফ/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন