বিজ্ঞাপন

ফুলবাড়িয়া-নবাবপুরে চলছে ‘নিয়ম রক্ষা’র লকডাউন

July 6, 2021 | 12:04 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীতে চলছে ‘নিয়ম রক্ষা’র লকডাউন। এতে করে আশ্রয়হীন, শ্রমজীবী মানুষের কষ্ট আরও বেড়েছে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৬ জুলাই) রাজধানীর ফুলবাড়িয়া, নবাবপুর ও জংশন রোড এলাকাসহ মতিঝিল ডিআইটি এক্সটেনশন রোড ফকিরাপুল শান্তিনগর এলাকা ঘুরে দেখা গেছে দোকানপাট আংশিক খোলা। মেইন রোডের পাশে জেনারেল স্টোর, ভাসমান দোকান খোলা রয়েছে।

পুলিশের টহল দেখা গেলেও এলাকায় অলিগলি, দোকানে মাস্ক ছাড়া জনগণের চলাচল ছিলো চোখে পড়ার মতো।

ফুলবাড়িয়ায় পুলিশের চেকপোস্ট রয়েছে। তাদের পাশেই দেখা গেছে ফুটপাতে ফলের দোকান। এক ফল ব্যবসায়ী জানিয়েছেন, কর্তব্যরত পুলিশের সঙ্গে আলাপ-আলোচনা করে দোকান খুলেছেন। এ ব্যাপারে কর্তব্যরত পুলিশের কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, ‘ওগুলো আমার দেখার বিষয় না। আমরা গাড়ি নিয়ন্ত্রণ করার জন্য চেকপোস্ট বসিয়েছি।’

বিজ্ঞাপন

গুলিস্তান মোড় থেকে নবাবপুর রোডে প্রবেশ করতেই হাতের বাম পাশে শরবতের দোকান, ফলের দোকান এবং অন্যান্য হার্ডওয়ারের দোকানে অর্ধেক খোলা রেখে পণ্য বিক্রি করতে দেখা গেছে।

রাজউক ভবনের সামনে পুলিশের চেকপোস্টের পাশেই রয়েছে ভাসমান দোকান। ডিআইটি এক্সটেনশন রোডে রিকশা-প্রাইভেট কারের যানজটের দৃশ্য চোখে পড়েছে। সেগুনবাগিচাসহ আশপাশের গলিতে সকাল থেকেই দোকানপাট খোলা রয়েছে।

বিজ্ঞাপন

এসব বিষয়ে স্থানীয় জনসাধারণ জানিয়েছেন, পুলিশকে ‘ম্যানেজ’ করেই দোকানপাট খোলা হয়েছে। তারা বলছেন, নিয়ম রক্ষার লকডাউন চলছে। আর এই লকডাউনে কষ্ট হচ্ছে মধ্যবিত্ত পরিবারের এবং আশ্রয়হীন, শ্রমজীবী প্রান্তিক জনগোষ্ঠীর।

সারাবাংলা/এএইচএইচ/এমও

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন