বিজ্ঞাপন

পশ্চিমবঙ্গে ‘খেলা হবে’ দিবস পালনের ঘোষণা

July 6, 2021 | 7:34 pm

আন্তর্জাতিক ডেস্ক

পশ্চিমবঙ্গের সর্বশেষ বিধানসভা নির্বাচনে বিজয়ী তৃণমূল কংগ্রেস দলের স্লোগান ‘খেলা হবে’ ভারতজুড়ে আলোড়ন তৈরি করেছে। এরই মধ্যে, স্লোগানটি ‘ধার’ করে উত্তরপ্রদেশে নিয়ে গেছেন সমাজবাদী পার্টি’র নেতা অখিলেশ যাদব।

বিজ্ঞাপন

সেই বহুচর্চিত স্লোগানকে আরও এক ধাপ এগিয়ে নিতেই মঙ্গলবার (৬ জুলাই) মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি ঘোষণা করলেন, এ বার ‘খেলা হবে’ দিবস পালন করা হবে। তিনি বলেন, তাদের স্লোগান ছিল ‘খেলা হবে’। তাই ‘খেলা হবে’ দিবস পালন করা হবে। গ্রামে গ্রামে এই খেলা হবে।

তবে, কবে এই দিন পালন করা হবে তা পরে জানিয়ে দেওয়া হবে বলেও জানান মুখ্যমন্ত্রী।

এর আগে, নির্বাচনি প্রচার চলাকালীনই পূর্ব মেদিনীপুরে সভায় গিয়ে পায়ে চোট পান মমতা। যা নিয়ে রাজ্য রাজনীতি তোলপাড় হয়। সেই ভাঙা পা নিয়েই নির্বাচনি প্রচারে গিয়েছেন তিনি। যা তৃণমূল কর্মীদের আরও উজ্জীবিত করেছিল। আর ‘খেলা হবে’র স্লোগানকে আরও মজবুত করতে এবং তৃণমূল নেত্রীর পরিস্থিতির সঙ্গে তাল রেখে সমর্থকদের কাছে সেই স্লোগান হয়ে দাঁড়িয়েছিল ‘ভাঙা পায়ে খেলা হবে’।

বিজ্ঞাপন

প্রসঙ্গত, এই ‘খেলা হবে’ স্লোগানের ঝড় তুলে টানা তৃতীয় দফায় ক্ষমতায় এসেছে তৃণমূল কংগ্রেস। বাংলায় বিজেপি’র বিরুদ্ধে যে স্লোগান তাদের সাফল্য এনে দিয়েছে সেই স্লোগানের প্রতি সম্মান জানিয়ে ‘খেলা হবে’ দিবস পালনের কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী।

সারাবাংলা/একেএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন