বিজ্ঞাপন

ভৈরবে একদিনে চিকিৎসকসহ ৩০ জনের করোনা শনাক্ত

July 9, 2021 | 9:18 pm

লোকাল করেসপন্ডেন্ট

ভৈরব (কিশোরগঞ্জ): গত ২৪ ঘণ্টায় ভৈরবে চারজন চিকিৎসকসহ ৩০ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এদিন ৪০ জনের নমুনা পরীক্ষা করা হয়। ফলে মোট আক্রান্তের সংখ্যা একহাজার ২৭৬ জনে দাঁড়িয়েছে। গত দুইদিনে করোনায় আরও দুইজনের মৃত্যু হয়েছে। এতে করে মৃতের সংখ্যা ২৩ জনে দাঁড়িয়েছে।

বিজ্ঞাপন

বর্তমানে চারজন চিকিৎসকসহ ১৪৭ জন করোনা রোগী চিকিৎসাধীন রয়েছেন। আক্রান্তরা স্থানীয় ট্রমা আইসোলেশন সেন্টার ও হোম কোয়ারেনটাইনে চিকিৎসা নিচ্ছেন। এদিকে একহাজার ১০৭ জন করোনা রোগী সুস্থ হয়েছেন। উপজেলা করোনাভাইরাস (কোভিড-১৯) প্রতিরোধ কমিটির সদস্য সচিব ডা. মো. খোরশিদ আলম এ তথ্য নিশ্চিত করেন।

ভৈরবে করোনা সংক্রমণের উচ্চ ঝুঁকিতে রয়েছে বলে জানিয়েছেন ডা. খোরশিদ আলম। তিনি আরও বলেন, করোনা আইসোলেশন সেন্টারে ২০টি সেন্ট্রাল অক্রিজেন সরবরাহ চালু করা হয়েছে। এতে একসঙ্গে ২০ জন শ্বাসকষ্ট রোগীকে টানা ১৬ ঘন্টা অক্সিজেন সরবরাহ করা যাবে।

বর্তমানে চারজন চিকিৎসকসহ ১৪৭ করোনা রোগী চিকিৎসাধীন রয়েছেন। আর গত দুইদিনে উপজেলায় দুইজন করোনা রোগীর মৃত্যু হয়েছে বলেও জানিয়েছেন ডা. খোরশিদ আলম।

বিজ্ঞাপন

এদিকে করোনার উচ্চ ঝুঁকিতে থাকায় ভৈরবে সরকার ঘোষিত বিধিনিষেধ বাস্তবায়নে মাঠে রয়েছে স্থানীয় প্রশাসন। শুক্রবার (৯ জুলাই) সকাল থেকে শহরের বিভিন্ন পয়েন্টে ২টি মোবাইল টিমের পাশাপাশি আনসার, পুলিশ ও সেনাবাহিনীর সদস্যদের টহল দিতে দেখা গেছে। অযথা কেউ বাইরে বের হলেই ভ্র্যাম্যমান আদালতের জেরার মুখে গুণতে হচ্ছে জরিমানা।

এছাড়া শহরের বিভিন্ন অলিগলিতে রিক্সা ও ইজিবাইক চলাচল করছে। কাঁচা বাজার ও নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দোকান স্বাস্থ্যবিধি মেনে খোলা রাখার কথা থাকলেও অনেকেই তা মানছেন না।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন