বিজ্ঞাপন

রুদ্ধশ্বাস জয়ে আশা বাঁচিয়ে রাখল রূপগঞ্জ

March 30, 2018 | 5:50 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ম্যাচটা হারলেই শিরোপার আশা বড় একটা ধাক্কা খেত। টিকে থাকার জন্য তাই জয়ের বিকল্প ছিল না লিজেন্ডস অব রূপগঞ্জের। রুদ্ধশ্বাস এক ম্যাচে খেলাঘরকে ১২ রানে হারিয়ে আশা বাঁচিয়ে রাখল রূপগঞ্জ, আর খেলাঘরের শিরোপা সম্ভাবনাও কাগজে কলমে শেষই হয়ে গেল।

অথচ ফতুল্লায় ১২৬ রানে যখন ৭ উইকেট হারিয়ে ফেলেছিল রূপগঞ্জ, একরকম দেয়ালেই পিঠ থেকে গিয়েছিল তাদের। ফর্মে থাকা আবদুল মজিদ ও মোহাম্মদ নাঈম দুই অঙ্ক ছোঁয়ার পরেই বিদায় নিয়েছেন। বড় ভরসা মুশফিকুর রহিমও ফিরে গেছেন ১১ রানে। অধিনায়ক নাঈম ইসলামই একমাত্র আশা দেখাচ্ছিলেন, তিনিও ফিরলেন ৩৩ রানে। মোশাররফ হোসেনও যখন ২৬ রানে ফিরে গেলেন, রূপগঞ্জের জন্য ২০০ রানই তখন অনেক দূরের পথ।

সেখান থেকে রূপগঞ্জকে পথে আনলেন ঘরোয়া ক্রিকেটের অভিজ্ঞ নাজমুল হাসান মিলন। অষ্টম উইকেটে আসিফ হাসানকে নিয়ে যোগ করলেন ৫০ রান। নবম উইকেটে মোহাম্মদ শহীদকে নিয়ে যোগ করলেন আরও ৪০ রান। নিজে শেষ পর্যন্ত অপরাজিত থাকলেন ৬৬ বলে ৬৩ রান করে। শেষ ১০ ওভারে মাত্র ১ উইকেট হারিয়ে রূপগঞ্জ তুলেছে ৬৯ রান। তাতেই স্করটা পৌঁছেছে ২১৬ পর্যন্ত, দিন শেষে সেটাই জয়ের জন্য যথেষ্ট হয়ে গেছে।

বিজ্ঞাপন

লক্ষ্যটা বেশি বড় নয়, কিন্তু খেলাঘরের শুরুটা হলো অতি সতর্ক। প্রথম ১০ ওভারে এলো ২৪ রান, ৫০ ছুঁতে ছুঁতে হয়ে গেল ২০তম ওভার। ৫৪ রানের মধ্যেই নেই তিনজন, ফিরে গেছেন বড় ভরসা অশোক মানেরিয়াও। সেখান থেকে মাহিদুল ইসলাম অঙ্কন ও নাজিম উদ্দিন আবার ঘুরে দাঁড়ানো শুরু করলেন। চতুর্থ উইকেটে দুজন যোগ করলেন ৮৪ রান।

কিন্তু ততক্ষণে রান রেট বাড়তে বাড়তে আটের বেশি হয়ে গেছে। ৪৭ বলে ৪৫ রান করে ফিরলেন নাজিম উদ্দিন, খানিক পর ১০৫ বলে ৭৭ রান করে আউট অঙ্কনও। রানের চাপ থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে শুরু করল খেলাগজর, ১৭৮ রানে হারিয়ে ফেলল ৮ উইকেট।

মাসুম খান শেষ ওভারেই একটা ম্যাচে জয় এনে দিয়েছিলেন খেলাঘরকে, তিনিই ছিলেন ভরসা। ৩ ওভারে যখন ৩২ রান দরকার, সৈয়দ রাসেলের এক ওভারে পর পর তিন চার মারলেন। শেষ ২ ওভারে দরকার ১৯ রান, ক্রিজে তখনও মাসুম আছে। কিন্তু খেলাঘরের তখন শেষ উইকেটের জুটি চলছে। ২৭ রান করে আউট হয়ে গেলেন মাসুম, এবার আর পারলেন না।

বিজ্ঞাপন

এই জয়ে ১৪ ম্যাচ শেষে রূপগঞ্জের পয়েন্ট ১৮, সমান ম্যাচে খেলাঘরের পয়েন্ট ১৪।

 

সারাবাংলা/ এএম/ এসএন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন