বিজ্ঞাপন

সাদমানের সেঞ্চুরিতে বাংলাদেশের লিডের পাহাড়

July 10, 2021 | 5:04 pm

স্পোর্টস ডেস্ক

প্রথম ইনিংসে সেট হয়েও বড় ইনিংস খেলতে পারেননি। জিম্বাবুয়ের বিপক্ষে হারারে টেস্টের দ্বিতীয় ইনিংসে সেই আক্ষেপটা ঘুচালেন সাদমান ইসলাম অনিক। দারুণ ব্যাটিংয়ে টেস্ট ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরিই তুলে নিয়েছেন তারুণ ওপেনার। এদিকে সাদমানের সেঞ্চুরিতে লিডের পাহাড় গড়েছে বাংলাদেশ।

বিজ্ঞাপন

প্রথম ইনিংসে ১৯২ রানের লিড পাওয়া বাংলাদেশ দ্বিতীয় ইনিংসে এখন পর্যন্ত ১ উইকেটে ২২৯ রান তুলেছে। অর্থাৎ দুই ইনিংস মিলিয়ে বাংলাদেশের লিড এখন ৪২১।

আজ চতুর্থ দিনের খেলা শুরু হওয়ার সময় ২২ রানে অপরাজিত ছিলেন সাদমান। দিনের শুরু থেকেই খেলেছেন নিজের মতো করে। খুব বেশি সুযোগ দেননি প্রতিপক্ষ বোলারদের। ১৮০ বল খেলে ১০০ রান করতে চার মেরেছেন ৮টি। তার সঙ্গে ৯৭ বলে ৭৭ রান করে অপরাজিত আরেক তরুণ নাজুমল হোসেন শান্ত।

এর আগে ৪৩ রান করে আউট হয়েছেন তরুণ ওপেনার সাইফ হাসান। এখন পর্যন্ত এটাই সাইফের পাঁচ টেস্ট ক্যারিয়ারের সর্বোচ্চ। যদিও একটা আক্ষেপ রয়েই গেল। অল্পের জন্য ক্যারিয়ারের প্রথম হাফ সেঞ্চুরিটা পেলেন না তরুণ ওপেনার। রিচার্ড নাগারাভার দারুণ এক ডেলিভারিতে ক্যাচ আউট হওয়ার আগে ৯৬ বলের ইনিংসটিতে চার মেরেছেন ৬টি।

বিজ্ঞাপন

এর আগের মাহমুদউল্লাহ রিয়াদের সেঞ্চুরি এবং মুমিনুল হক, লিটন দাস ও তাসকিন আহমেদের হাফ সেঞ্চুরিতে নিজেদের প্রথম ইনিংসে ৪৬৮ রান তোলে বাংলাদেশ। মেহেদি হাসান মিরাজের পাঁচ উইকেট ও সাকিব আল হাসানের চার উইকেটে পরে জিম্বাবুয়ে অলআউট হয়েছে ২৭৬ রানে।

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন