বিজ্ঞাপন

মালয়েশিয়ার বিপক্ষে বাংলাদেশের তাণ্ডব

March 30, 2018 | 7:10 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ঢাকা: গুনে গুনে ১০ টা গোল করেছে বাংলাদেশের মেয়েরা। মালয়েশিয়াকে গোল উৎসবে ভাসিয়ে মিশন শুরু করেছে অনূর্ধ্ব-১৫ দলের মেয়েরা। হংকংয়ে জকি ক্লাব গার্লস আন্তর্জাতিক চার জাতির এই টুর্নামেন্টের প্রথম ম্যাচে দুর্দান্ত জয় পেয়েছে মারিয়া-শামসুন্নাহাররা।

আজ হংকংয়ের সিউ সেই ওয়েন স্পোর্টস গ্রাউন্ডে ম্যাচের শুরু থেকেই আধিপত্য বিস্তার করে গেছে গোলাম রাব্বানী ছোটনের শিষ্যরা। অনেকটা গলা চেপে ধরেছে বলা যায়। প্রথমার্ধেই মালয়েশিয়ার উপর রীতিমত তাণ্ডব চালায় বাংলাদেশ।

ম্যাচের বয়স যখন ১৩ মিনিট, গোল উৎসবের শুরুটা করেন সাজেদা খাতুন। এরপর তহুরা খাতুন (১৮, ২০) ব্যক টু ব্যক দুটি গোল করে ব্যবধান (৩-০) আরও বাড়ান। তার এক মিনিট পরেই জালে বল জড়িয়েছেন শামসুন্নাহার। ২৪ মিনিটে এনাই মগিনির পা থেকে আসে একটি গোল। তারপর একটু বিরতি রেখে ৩৮ মিনিটে ব্যবধান ৬-০ বানিয়ে ফেলেন শামসুন্নাহার।

বিজ্ঞাপন

ম্যাচের দ্বিতীয়ার্ধও শুরু হয়েছে গোল দিয়ে। যেন ছেলে খেলা বানিয়ে ৪৬ মিনিটে নিজের প্রথম গোলটি করেন আনুচিং মগিনি। ৫৩ মিনিটে মালয়েশিয়া পায় স্বান্তনাসূচক গোলটি। তার দুই মিনিট পরে হ্যাটট্রিক পূরণ করেন শামসুন্নাহার (৮-১)। ৬৮ মিনিটে নিজের দ্বিতীয় গোলটি করেন এনাই মগিনি। নিলুফা ইয়াসমিন নিলাও বাদ যাবেন কেন? পেনাল্টি থেকে গোল করেন নিলা।

এদের মধ্যে শামসুন্নাহার ও আনাই মগিনি ফুলব্যাক। আনাই রাইটব্যাক ও শামসুন্নাহার লেফটব্যাক পজিশনে খেলেন। সম্প্রতি শামসুন্নাহারকে খেলানো হচ্ছে উইঙ্গার পজিশনে। লেফটব্যাক পজিশনে যে নিলুফার ইয়াসমিনকে খেলানো হচ্ছে—সে-ও করেছে এক গোল। রক্ষণভাগের পা থেকে গোলের গল্প এখানেই শেষ নয়। আজ বাংলাদেশের গোলের খাতায় নাম তোলা সাজেদার পজিশন সেন্টারব্যাক। অর্থাৎ ১০ গোলের ছয়টি এসেছে ডিফেন্ডারদের পা থেকে। দলের জন্য এর চেয়ে ভালো দিক আর কী হতে পারে! বাকিদের মাঝে জোড়া গোল করা তহুরাই দলের ‘নম্বর নাইন’। আর বদলি নেমে একটি করে গোল করা আনুচিং ও শামসুন্নাহার জুনিয়রও খেলেন ফরোয়ার্ড হিসেবে।

একই দিনে ইরানের বিপক্ষে এক গোলের জয় পেয়েছে আয়োজক দল হংকং।

বিজ্ঞাপন

আগামীকাল দ্বিতীয় ম্যাচে ইরানের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। টুর্নামেন্টের অন্য দলটি স্বাগতিক হংকং। তিন ম্যাচ শেষে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা দলটিই হবে চ্যাম্পিয়ন।

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন