বিজ্ঞাপন

মাহমুদউল্লাহর অবসর গুঞ্জনে নাখোশ নির্বাচকমণ্ডলী

July 10, 2021 | 7:06 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

সিরিজ চলাকালিন সময়ে টেস্ট ক্রিকেট থেকে মাহমুদউল্লাহ রিয়াদের অবসর গুঞ্জনে নাখোস বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের নির্বাচকমন্ডলীর সদস্যরা। তাদের মতে, এই মুহুর্তে এমন অনভিতপ্রেত গুঞ্জন দলের স্পিরিট নষ্ট করে দিতে পারে।

বিজ্ঞাপন

তারা ক্ষোভ প্রকাশ করে জানিয়েছেন, যদি সত্যিই তাকে অবসর নিতে হয় তাহলে কেন তিনি জিম্বাবুয়ের বিপক্ষে চলতি টেস্ট ম্যাচের আগে কিংবা পরে এই সিদ্ধান্ত নিলেন না?

শনিবার (১০ জুলাই) সারাবাংলার সঙ্গে একান্তে আলাপকালে কথাগুলো বলছিলেন জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু ও নির্বাচক হাবিবুল বাশার সুমন।

নান্নুর ভাষ্যমতে, ‘আমি আনুষ্ঠানিকভাবে এ ব্যাপারে কিছুই জানি না। তবে শুনেছি সে হারারেতে টিম ম্যানেজমেন্টকে অবসরের বিষয়ে জানিয়েছে। সে যাই হোক, সব কিছুরই একটা সময় আছে। যখন আমরা একটি ম্যাচ খেলছি সেই মুহুর্তে এমন সিদ্ধান্ত না নিলেও পারত। কেউ না চাইলে তো আর আমরা জোর করে খেলাতে পারব না।’

বিজ্ঞাপন

এদিকে হাবিবুল বাশার সুমন জানালেন, ‘জিম্বাবুয়েতে যখন আমাদের দলটা দারুণ খেলছে, আমরা ভাল একটি কম্বিনেশন পেলাম তখনই এমন একটি খবর পেলাম। জানি না সত্য কি না। যদি সত্যি হয় এটা খুবই খারাপ হয়েছে। সে ম্যাচের আগে তার সিদ্ধান্ত জানাতে পারত এমনকি পরেও। সিনিয়ররা যদি এমন করে জুনিয়ররা কী শিখবে?’

প্রায় ১৭ মাস পর দলে ফিরেই মাহমুদউল্লাহ দিয়েছেন টেস্ট খেলার সামর্থ তার ভালোই আছে। হারারেতে জিম্বাবুয়ের বিপক্ষে দলের বিপদে অপরাজিত ১৫০ রানের অসাধারণ এক ইনিংস খেলেছেন অভিজ্ঞ ক্রিকেটার। কিন্তু এই ইনিংসের প্রশংসার মধ্যেই কানাঘুষা উঠে গেল টেস্ট থেকে অবসর নিচ্ছেন মাহমুদউল্লাহ!

সময়ের সঙ্গে সঙ্গে কানাঘুষা বাড়তে থাকে, সামাজিক যোগাযোগমাধ্যমে চলে জোড় আলোচনা, ক্রীড়া সাংবাদিকদের ব্যস্ততাও বেড়ে যায়। খবরের সত্য নিশ্চিত করতে হবে, খবর প্রচার করতে হবে। এর মধ্যেই দেশের জনপ্রিয় এক টিভি চ্যানেল প্রচার করল, টেস্ট থেকে অবসর নিয়ে নিয়েছে মাহমুদউল্লাহ। অনেকের তখন আনুষ্ঠানিক ঘোষণার অপেক্ষায় যার ক্ষণ এখনো ফুরায়ানি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরএফ/এসএইচএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন