বিজ্ঞাপন

করোনা: সিরাজগঞ্জে ২৪ ঘণ্টায় শনাক্ত ২৪৪

July 11, 2021 | 4:33 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সিরাজগঞ্জ: গত ২৪ ঘণ্টায় সিরাজগঞ্জে ২৪৪ জন করোনাভাইরাসের (কোভিড-১৯) রোগী শনাক্ত হয়েছেন। যা মহামারির পর থেকে শনাক্তের দিক দিয়ে রেকর্ড। এদিনে করোনায় আক্রান্ত হয়ে পৌরসভার সাবেক কাউন্সিলরসহ দুই জনের মৃত্যু হয়েছে। এতে করে মোট মৃতের সংখ্যা ৩৫ জনে দাঁড়িয়েছে।

বিজ্ঞাপন

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ৩৯ দশমিক ৪২ শতাংশ। রোববার (১১ জুলাই) দুপুরে জেলা সিভিল সার্জন কার্যালয়ের পরিসংখ্যান কর্মকর্তা হুমায়ুন কবির এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেন।

করোনায় মৃতরা হলেন— সিরাজগঞ্জ পৌর এলাকার জানপুর মহল্লার আশরাফ আলী (৬৫) ও সদর উপজেলার মৃত আহাদ আলীর ছেলে ওসমান গণী (৬২)। মৃত আশরাফ আলী সিরাজগঞ্জ পৌরসভার সাবেক কাউন্সিলর।

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় শহীদ এম মনসুর আলী পিসিআর ল্যাবসহ জেলার বিভিন্ন হাসপাতালে র‌্যাপিড অ্যান্টিজেন কিটের মাধ্যমে ৪৭০ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে করোনা শনাক্ত হয় ২৪৪ জনের। আক্রান্তদের মধ্যে সিরাজগঞ্জ সদরের ৭১ জন, কাজিপুরের ৪২ জন, কামারখন্দের ৩২ জন, চৌহালীর ২৩ জন, শাহজাদপুরের ২২ জন, বেলকুচির ২০ জন, উল্লাপাড়ার ১৩ জন, রায়গঞ্জের ১২ জন এবং তাড়াশের ৯ জন।

বিজ্ঞাপন

আক্রান্তদের মধ্যে হোম আইসোলেশনে চিকিৎসা নিচ্ছেন ২৩৬ জন। সিরাজগঞ্জ সদর হাসপাতালে ভর্তি চারজন ও রায়গঞ্জে ভর্তি আছেন চারজন। আক্রান্তদের মধ্যে আশরাফ আলী ও ওসমান গণী নামে দুইজন মারা গেছেন। এ নিয়ে জেলায় মোট মৃত্যুর সংখ্যা ৩৫ জনে দাঁড়িয়েছে বলে ওই বিজ্ঞপ্তিতে বলা হয়।

এ বিষয়ে সিরাজগঞ্জ সিভিল সার্জন ডা. রামপদ রায় বলেন, জুনের শেষ সপ্তাহ থেকে এখন পর্যন্ত করোনা সংক্রমণ বাড়ছেই। গত ২৪ ঘণ্টায় সব রেকর্ড ছাড়িয়ে গেছে।

সবাইকে সচেতন থাকার আহ্বান জানিয়ে তিনি আরও বলেন, সরকারি বিধি-নিষেধ মেনে চলতে হবে। না হলে সংক্রমণের হার নিয়ন্ত্রণহীন হতে পারে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন