বিজ্ঞাপন

ইরানকেও কি গোল বন্যায় ভাসাবে বাংলাদেশ?

March 30, 2018 | 9:33 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ঢাকাঃ মালয়েশিয়াকে গোল বন্যায় ভাসিয়েছে বাংলাদেশ। গুনে গুনে দলটির জালে মারিয়ারা গোল দিয়েছে ১০টি। বলতে গেলে হেসেখেলেই জিতেছে। এবার তো গোলাম রব্বানী ছোটনের শিষ্যদের সামনে সেই পরিচিত ইরানই। এবারও কি ইরানকে গোলোৎসবে ভাসাবে বাংলাদেশ?

এর আগে ইরানের বিপক্ষে খেলেছে শামসুন্নাহাররা। এএফসি অনূর্ধ্ব-১৬ বাছাইপর্বে এই ইরানকে মেয়েরা উড়িয়ে দিয়েছিল ৩-০ গোল ব্যবধানে। তখনও কোচ গোলাম রব্বানীর হাতেই ছিল কোচের দায়িত্ব। সেই ম্যাচে এই দলের অনেকেই ছিলেন।

এবারও সেই দলের কোচ গোলাম রব্বানী ছোটন। কোচের চোখেও চেনা দল ইরান। তবে শক্তিশালী ভেবেই মাঠে নামবে তার শিষ্যরা, ‘ওরা শক্তিশালী দল। তবে, ওদের সঙ্গে খেলার অভিজ্ঞতা আছে আমাদের। সেভাবেই আমরা কৌশল সাজাচ্ছি।’

বিজ্ঞাপন

হংকংয়ে অনূর্ধ্ব ১৫ এর চলমান চার জাতির টুর্নামেন্টে প্রথম ম্যাচে মালয়েশিয়াকে ১০-১ গোলে হারিয়ে তুঙ্গে থাকা বাংলাদেশের পরের ম্যাচ ইরানের সঙ্গে। সিউ সেই ওয়েন স্পোর্টস গ্রাউন্ডে শনিবার সকাল নয়টায় ম্যাচটি মাঠে গড়াবে।

চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্য নিয়েই এই টুর্নামেন্টে অংশ নিয়েছে বাংলাদেশ। অবশ্য মারিয়া-সাজেদার সবচেয়ে বড় প্রতিপক্ষ হতে পারে আয়োজক দেশ হংকং। নিজেদের প্রথম ম্যাচে তারা ইরানকে হারিয়েছে এক গোলে।

বিজ্ঞাপন

প্রথম ম্যাচের পারফর্মেন্সে ঠাওর করা কঠিন নয় যে, মারিয়ারা আত্মবিশ্বাসের সঙ্গে চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যেই খেলতে নেমেছে। মালয়েশিয়ার ম্যাচে তিন ফুটবলারের অভিষেক করিয়েছে কোচ ছোটন।

ম্যাচে কৌশলের প্রতিফলন রেজাল্ট। ১০-১। ম্যাচের বয়স যখন ১৩ মিনিট, গোল উৎসবের শুরুটা করেন সাজেদা খাতুন। এরপর তহুরা খাতুন (১৮, ২০) ব্যক টু ব্যক দুটি গোল করে ব্যবধান (৩-০) আরও বাড়ান। তার এক মিনিট পরেই জালে বল জড়িয়েছেন শামসুন্নাহার। ২৪ মিনিটে এনাই মগিনির পা থেকে আসে একটি গোল। তারপর একটু বিরতি রেখে ৩৮ মিনিটে ব্যবধান ৬-০ বানিয়ে ফেলেন শামসুন্নাহার।

ম্যাচের দ্বিতীয়ার্ধও শুরু হয়েছে গোল দিয়ে। যেন ছেলে খেলা বানিয়ে ৪৬ মিনিটে নিজের প্রথম গোলটি করেন আনুচিং মগিনি। ৫৩ মিনিটে মালয়েশিয়া পায় স্বান্তনাসূচক গোলটি। তার দুই মিনিট পরে হ্যাটট্রিক পূরণ করেন শামসুন্নাহার (৮-১)। ৬৮ মিনিটে নিজের দ্বিতীয় গোলটি করেন এনাই মগিনি। নিলুফা ইয়াসমিন নিলাও বাদ যাবেন কেন? পেনাল্টি থেকে গোল করেন নিলা।

এই ধারা অব্যাহত রাখতে চায় কোচসহ ফুটবলাররাও। জানুয়ারি থেকে অনুশীলন করছে তারা এই টুর্নামেন্টকে সামনে রেখেই। দুর্দান্তভাবে খেলে যাচ্ছে আনুচিংরা। ইরানের বিপক্ষেও এমন পারফর্মেন্স হবে আশা দলের সবারই।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন