বিজ্ঞাপন

এবার কামিন্সের ‘বল টেম্পারিংয়ের’ ভিডিও ভাইরাল!

March 30, 2018 | 10:28 pm

সারাবাংলা ডেস্ক:

বিজ্ঞাপন

ঢাকাঃ বল টেম্পারিং ‍সাগা শেষ হওয়ার আগেই একই ম্যাচে আরেকটি বল টেম্পারিংয়ের ভিডিও ভাইরাল হয়েছে। ভিডিওতে দেখা যাচ্ছে, অস্ট্রেলিয়ান ফাস্ট বোলার প্যাট কামিন্স বলটাকে থামিয়ে তার উপরে বুটের স্পাইক দিয়ে ঘষছেন!

অস্ট্রেলিয়া-দক্ষিণ আফ্রিকা টেস্টের প্রথম দিনের এই ভিডিও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারজুড়ে। স্মিথ-ওয়ার্নার-ব্যানক্রফ্ট কাণ্ডের পর তাদের স্বতীর্থ প্যাট কামিন্সের এই ভিডিও আলোচনায় এসেছে।

কামিন্সের এই কাণ্ডকে ‘দূর্ঘটনাবশত উদ্দেশ্যপূর্ণ’ হিসেবে উল্লেখ করেছেন। তবে, প্যাট কামিন্স বিষয়টিকে ‘অনিচ্ছাকৃত’ বলেছেন।

বিজ্ঞাপন

টেস্টের প্রথম দিন। ৫৩ ওভার চলছে। দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান ডিন এলগার ক্রিজে। বল করলেন কামিন্স। এলগার বলটি ফিরিয়ে দিলেন রক্ষণ করে। সেই বল পায়ের কাছে আসলে কামিন্স বলটিকে পায়ের নিচে নেন। স্পাইক দিয়ে বলটাকে এগিয়ে নেন। এমনটাই দেখা যায় ভিডিওতে।

ম্যাচের আম্পায়ার ইলিং ওর্থ ও নিচেল এললং ব্যাপারটি নজরে আনেন। সঙ্গে সঙ্গে বলটি নিরীক্ষণ করেন। কোনও সমস্যা না পেয়ে বল চালিয়ে যেতে বলেন। ওই সময় ধারাভাষ্যেও বিষয়টি নিয়ে আলোচনা হয়। পরে সংবাদ সম্মেলনেও তা নিয়ে প্রশ্ন উঠে।

কামিন্স ঘটনাটিকে ‍অবশ্য অনিচ্ছাকৃতভাবে ঘটেছে বলে জানিয়েছেন, ‘এটা একটা ভুল ছিল। আমি সোজা পেছনের দিকে আম্পায়ারের (ইলিং ওর্থ) দিকে তাকাচ্ছিলাম। তিনিও হেসে দিয়েছেন।’

বিজ্ঞাপন

তার দুই দিন পর ব্যানক্রফ্টের বল টেম্পারিংয়ের নেক্বারজনক ঘটনা ঘটেছে একই ম্যাচে। স্টিভ স্মিথ অধিনায়ক হিসেবে বল টেম্পারিংয়ের অভিযোগ মাথা পেতে নিয়েছেন। স্মিথ ও ওয়ার্নারের এক বছরের নিষেধাজ্ঞার আদেশ হয়েছে। ব্যানক্রফ্টও বহিষ্কার নয় মাসের জন্য।

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন