বিজ্ঞাপন

মন খারাপ করা এক জন্মদিনে শিল্পী অণিমা রায়

July 12, 2021 | 11:57 am

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

গেলো বছরের ঠিক এই দিনে চ্যানেল আই তারকা কথন’ অনুষ্ঠানে জন্মদিন উপলক্ষ্যে উপস্থিত হয়ে দেশের বিশিষ্ট রবীন্দ্র সঙ্গীতশিল্পী অণিমা রায় বলেছিলেন, তার বাবা মা আছেন-তাতেই তিনি পরিপূর্ণ। আর এটাই তার গর্ব। কিন্তু বছর ঘুরতে ঘুরতে আরেকটা জন্মদিন আসতে না আসতেই সেই গর্বটা যেন আর থাকলোনা অণিমা’র।

বিজ্ঞাপন

গেলো বছর ২৯ ডিসেম্বর অণিমা তার বাবা কমল রায়’কে হারান। তাই এবারের জন্মদিনে যখন চ্যানেল আই থেকে তাকে তারকা কথন’-এ অংশগ্রহনের জন্য বলা হয়। তখন অণিমা প্রথম না করেছিলেন। কারণ হিসেবে অণিমা রায় বলেন, ‘গেলো বছর খুউব গর্ব নিয়ে বলেছিলাম-আমার বাবা মা আছেন, এটাই আমার পূর্ণতা, এটাই আমার গর্ব। কিন্তু আমার গর্বটা যেন চুর্ণ বিচুর্ণ হয়ে গেলো। যাইহোক , এটাতো আসলে ঈশ্বরের বিধান। কী-ই বা করার আছে আমাদের। তারপরও আমার যা আছে, তা নিয়েই আমি এখন পরিপূর্ণ থাকতে চাই। আমার মা আছেন, সন্তান আছে, স্বামী আছে। আছে আমার গানের ভক্ত শ্রোতা, আমার ছাত্র, ছাত্রী, আমার বিশ্ববিদ্যালয়, আমার সুর বিহার। সর্বোপরি আমার পুনশ্চ। সবমিলিয়েই এখন ভালো থাকাটা জরুরী। তাই জন্মদিনে যেন ভালো থাকতে পারি-এটাই প্রার্থনা। সবার কাছে আশীর্বাদ চাই।’

সঙ্গীতশিল্পী অণিমা রায়

সঙ্গীতশিল্পী অণিমা রায়

এদিকে সর্বশেষ ইউটিউবে অণিমা’র ‘বধূ নিদ নাহি আঁখি পাতে’ গানটি প্রকাশিত হয় গেলো ভালোবাসা দিবসে। গানটি লেখা ও সুর করা অতুলপ্রসাদ সেন’র। সঙ্গীতায়োজন প্রত্যুষ ব্যানার্জির। অণিমা রায় বেশ কয়েকবছর ধরে ‘পঞ্চ গীতিকবির গানে স্বদেশ চেতনা’ বিষয়ে গবেষণা করছেন। বিশ্বজিৎ ঘোষ ও লীনা তাপসী খানের তত্ত্বাবধানে তিনি পিএইচডি করছেন। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সঙ্গীত বিভাগের চেয়ারম্যান হিসেবে তিন বছর নিষ্ঠার সাথে দায়িত্ব পালন শেষে ২০১৯ সালের ৯ জুলাই সেই দায়িত্ব থেকে অব্যাহতি নেন তিনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএসজি

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন