বিজ্ঞাপন

রূপগঞ্জ অগ্নিকাণ্ডে হতাহতদের জন্য ক্ষতিপূরণ দাবি গণফোরামের

July 12, 2021 | 5:15 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: নারায়ণগঞ্জের রূপগঞ্জে হাসেম ফুড কারখানায় অগ্নিকাণ্ডে হতাহতদের জন্য ক্ষতিপূরণ দাবি করেছে গণফোরাম। আগুনে নিহত ব্যক্তিদের পরিবার প্রতি ৫০ লাখ ও আহতদের প্রতিটি পরিবারকে ৫ লাখ টাকা ক্ষতিপূরণসহ সুচিকিৎসার দাবি জানিয়েছে দলটি। সেই সঙ্গে মৃত ব্যক্তিদের প্রতি পরিবার থেকে অন্তত সক্ষম একজনের কর্মসংস্থানের ব্যবস্থার দাবিও জানিয়ছে তারা। সোমবার (১২ জুলাই) এক বিবৃতিতে গণফোরামের নেতারা এই দাবি জানান।

বিজ্ঞাপন

বিবৃতিতে দেশের সকল নাগরিককে দ্রুত করোনার ভ্যাকসিনের আওতায় আনা ও সব হাসপাতালে শয্যা সংখ্যা বৃদ্ধিসহ অক্সিজেন সরবরাহ নিশ্চিত করার জোর দাবি জানান তারা।

বিবৃতিতে গণফোরামের নেতারা বলেন, ‘নারায়ণগঞ্জের রূপগঞ্জে হাসেম ফুড করখানায় অগ্নিকাণ্ডে শিশু শ্রমিকসহ ৫২ জনের মৃত্যু হয়েছে। এছাড়া আহত হয়েছেন ৫০ জনের বেশি। আমরা মৃত ব্যক্তিদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি।’

বিবৃতিতে সই করেন গণফোরামের প্রতিষ্ঠাতা সদস্য, সাবেক সংসদ সদস্য ও সাবেক সাধারণ সম্পাদক মোস্তফা মোহসীন মন্টু, নির্বাহী সভাপতি ও সাবেকমন্ত্রী অধ্যাপক ড. আবু সাইয়িদ এবং দলটির মুখপাত্র অ্যাডভোকেট সুব্রত চৌধুরী।

বিজ্ঞাপন

সারাবাংরা/এএইচএইচ/পিটিএম

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন