বিজ্ঞাপন

ভ্যাকসিনের জন্য নিবন্ধন করেছেন খালেদা জিয়া

July 12, 2021 | 8:54 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: করোনাভাইরাসের ভ্যাকসিনের জন্য সুরক্ষা অ্যাপের মাধ্যমে নিবন্ধন করেছেন বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া। তবে এখনও তার ভ্যাকসিন গ্রহণের তারিখ নির্ধারণ হয়নি। অনলাইনে নিবন্ধনের পর এখনও ফিরতি মেসেজ পাননি তিনি।

বিজ্ঞাপন

বিএনপির ভাইস চেয়ারম্যান ও খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক ডা. এ জেড এম জাহিদ হোসেনের বরাত দিয়ে সোমবার (১২ জুলাই) সন্ধ্যায় সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেন বিএনপির চেয়ারপারসেরন প্রেসউইং সদস্য শায়রুল কবির খান।

জানা গেছে, গত ৯ জুলাই সুরক্ষা অ্যাপ থেকে ভ্যাকসিনের নিবন্ধন করেছেন খালেদা জিয়া। ভ্যাকসিন গ্রহণের স্থান হিসেবে মহাখালীর শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট অ্যান্ড হাসপাতালকে বেছে নিয়েছেন তিনি। ফিরতি মেসেজ এলে সেখানে গিয়ে ভ্যাকসিন নেবেন তিনি।

খালেদা জিয়ার করোনা শনাক্ত হয় গত ১৪ এপ্রিল। প্রথম দিকে বাসায় চিকিৎসা নিলেও পরে শারীরিক অবস্থার অবনিত হলে ২৭ এপ্রিল তাকে এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে গত ৯ মে তার করোনা পরীক্ষায় ‘নেগেটিভ’ আসে। তার পর পোস্ট কোভিড জটিলতার কারণে প্রায় দেড় মাস তাকে হাসপাতালে থাকতে হয়।

বিজ্ঞাপন

টানা ৫৪ দিন চিকিৎসার পর গত ১৯ জুন রাতে গুলশানের বাসায় ফেরেন খালেদা জিয়া। পুরোপুরি সুস্থ না হলেও হাসপাতালে জীবাণু এবং দেশে করোনার ডেল্টা ভ্যারিয়েন্টের সংক্রমণের মধ্যে ঝুঁকি এড়াতে তাকে বাসায় নিয়ে আসা হয়। বর্তমানে তিনি বাসাতেই আছেন।

এভারকেয়ার হাসপাতালের হৃদরোগ বিশেষজ্ঞ শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে ১০ সদস্যের মেডিকেল বোর্ডের তত্ত্বাবধানে এখনও খালেদা জিয়ার করোনা–পরবর্তী চিকিৎসা চলছে। তার চিকিৎসক টিমের বরাত দিয়ে রোববার বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জানিয়েছেন, এখন পর্যন্ত শারীরিক অবস্থার তেমন উন্নতি হয়নি খালেদা জিয়ার।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেড/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন