বিজ্ঞাপন

শিলাবৃষ্টিতে নিহত ৬, ঝড়ো হাওয়া চলবে আরও দুই-একদিন

March 31, 2018 | 10:46 am

।।সারাবাংলা ডেস্ক।।

বিজ্ঞাপন

ঢাকা : কালবৈশাখী ঝড় ও শিলাবৃষ্টিতে চার জেলায় ছয়জন নিহত হয়েছেন। গত ২৪ ঘণ্টায় মাগুরায় তিনজন মারা গেছেন। এছাড়া  এছাড়া কিশোরগঞ্জ, সিলেটে, দিনাজপুরে একজন করে মারা গেছেন।

জাতীয় দুর্যোগ সাড়াদান সমন্বয় কেন্দ্রের তথ্য অফিসার মো. আশরাফুজ্জামান সারাবাংলাকে বলেন, ‘বিভিন্ন জেলা থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে আমরা ছয়জনের মৃত্যুর খবর জানতে পেরেছি। এছাড়া মাগুরা, কিশোরগঞ্জ, রংপুর, পাবনা, সিলেট ও দিনাজপুরে শিলার আঘাতে ৫০ থেকে ৬০ জন আহত হয়েছেন।

এদিকে আবহাওয়া অফিস জানিয়েছে,  কালবৈশাখীর প্রভাবে সৃষ্ট ঝড়ো হাওয়া ও বৃষ্টিপাত আরও ‍দুই একদিন থাকবে।

বিজ্ঞাপন

আবহাওয়াবিদ ওমর ফারুক সারাবাংলাকে বলেন, ‘আগামী ২৪ ঘণ্টায় সারা দেশে দমকা বাতাস অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি কিংবা বজ্র বৃষ্টি হতে পারে। এ ছাড়া নৌবন্দরগুলোয় দুই নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।’

শনিবার দুপুরের পর থেকে সারাদেশে আবারও দমকা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

শুক্রবার বিকেলে ও শনিবার ভোরে কালবৈশাখী ঝড় বয়ে যায় রাজধানীসহ দেশের উত্তরাঞ্চল ও মধ্যাঞ্চলে।

বিজ্ঞাপন

আবহাওয়া অধিদফতরের মতে, গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে পঞ্চগড়ের তেঁতুলিয়ায়। সেখানে ৩১ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে। একই সময়ে ঢাকায় ১ মিলিমিটার, দিনাজপুরে ২৯, সৈয়দপুরে ২৫, ময়মনসিংহে ১০, সিলেটে ২৩, রংপুরে ১৩, রাজশাহীতে ২৯ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে।

আবহাওয়া বার্তায় জানানো হয়েছে- ঢাকা, ময়মনসিংহ, ফরিদপুর, বগুড়া, টাঙ্গাইল, যশোর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, চট্টগ্রাম, কক্সবাজার ও সিলেটের ওপর দিয়ে পশ্চিম অথবা উত্তরপশ্চিম দিকে ৬০ থেকে ৮০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। তাই এসব এলাকার নৌবন্দরগুলোকে বেলা ১টা পর্যন্ত ২ নম্বর সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

সারাবাংলা/টিএম/একে

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন