বিজ্ঞাপন

দেশিদের সেরা তামিম, বিদেশি তালিকায় গেইল

December 12, 2017 | 9:55 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

রংপুর রাইডার্সের হাতে শিরোপা ওঠার মধ্যদিয়ে চার-ছক্কার উত্তেজনায় ঠাসা বিপিএলের পঞ্চম আসরের পর্দা নামলো। এবারের বিপিএলে দশ সর্বোচ্চ রান সংগ্রহকারীদের তালিকায় বাংলাদেশি ব্যাটসম্যান ৪ জন। বাকি ৬ জনই বিদেশি তারকা। দেশি তারকাদের মধ্যে শীর্ষ দশে জায়গা করে নেন তামিম ইকবাল, মোহাম্মদ মিঠুন, মাহমুদুল্লাহ রিয়াদ এবং ইমরুল কায়েস।

এই তালিকায় শীর্ষে রংপুর রাইডার্সের ক্যারিবীয়ান ওপেনার ক্রিস গেইল। এই ব্যাটিং দানব এবারের আসরে দ্বিতীয় সেঞ্চুরি করেছেন। এলিমিনেটর ম্যাচে খুলনার বিপক্ষে ১২৬ রানে অপরাজিত থাকা গেইল ফাইনালে ঢাকার বিপক্ষে ১৪৬ রান করে অপরাজিত থাকেন। ১১ ম্যাচ খেলে গেইল করেছেন সর্বোচ্চ ৪৮৫ রান। দুটি সেঞ্চুরির পাশাপাশি গেইলের নামের পাশে দুটি হাফ-সেঞ্চুরি। ২৭৫ বল মোকাবেলা করে তিনি ১৭৬.৩৬ স্ট্রাইক রেটে ৫৩.৮৮ গড়ে ২৯টি চার আর সর্বোচ্চ ৪৭টি ছক্কা হাঁকান।

গেইলের পরের অবস্থানে আছেন ঢাকা ডায়নামাইটসের ক্যারিবীয়ান তারকা এভিন লুইস। ১২ ম্যাচে তিনটি হাফ-সেঞ্চুরি হাঁকিয়ে তিনি করেছেন ৩৯৬ রান। ইংলিশ অলরাউন্ডার রবি বোপারা ১৫ ম্যাচ খেলে ৩৬৫ রান তার দখলে। ৪০.৫৫ ব্যাটিং গড়ে এই তারকা দুটি হাফ-সেঞ্চুরির দেখা পেয়েছেন।

বিজ্ঞাপন

চার নম্বরে কুমিল্লার দলপতি তামিম ইকবাল। ১০ ম্যাচ খেলে দুটি হাফ-সেঞ্চুরিতে তামিম করেছেন ৩৩২ রান। পাঁচ নম্বরে থাকা রংপুরের উইকেটরক্ষক ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুন করেছেন ৩২৯ রান। ফাইনালে ব্যাট হাতে নামার সুযোগ হয়নি তার। কুমিল্লার ক্যারিবীয়ান তারকা মারলন স্যামুয়েলস ছয় নম্বরে থাকতে করেছেন ১২ ম্যাচে ৩২১ রান। ১১ ম্যাচে স্যামুয়েলসের সমান রান করে সাত নম্বরে চিটাগং ভাইকিংসের দলপতি লুক রঞ্চি।

আট নম্বরে সিলেট সিক্সার্সের ক্যারিবীয়ান তারকা আন্দ্রে ফ্লেচার। ১০ ম্যাচ খেলে এই ওপেনার করেন ৩১৭ রান। খুলনার দলপতি মাহমুদুল্লাহ রিয়াদ ১২ ম্যাচে ৩১২ রান করে তালিকায় ৯ নম্বরে। আর দশ নম্বরে কুমিল্লার দেশি তারকা ইমরুল কায়েস। ১৪ ম্যাচ খেলে তার ব্যাট থেকে এসেছে ২৯৯ রান।

সারাবাংলা/এমআরপি/১২ ডিসেম্বর ২০১৭

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন