বিজ্ঞাপন

ওয়াটলিং-গ্রান্ডহোমের ব্যাটে নিউজিল্যান্ডের প্রতিরোধ

March 31, 2018 | 1:01 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

ঘরের মাঠে সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ইংল্যান্ডের দেয়া ৩০৭ রানের জবাবে ব্যাটিংয়ে নেমে বেশ বিপদেই পড়ে স্বাগতিক নিউজিল্যান্ড। মাত্র ৩৬ রানে ৫ উইকেট হারানোর পর ষষ্ট উইকেটে বিজে ওয়াটলিং এবং কলিন ডি গ্র্যান্ডহোমের প্রতিরোধে দ্বিতীয় দিন শেষে ৬ উইকেট হারিয়ে ১৯২ রান সংগ্রহ করে স্বাগতিক নিউজিল্যান্ড। দিন শেষে বিজে ওয়াটলিং ৭৭ এবং টিম সাউদি ১৩ রানে অপরাজিত আছেন।

প্রথম ইনিংসে ইংল্যান্ডের দেয়া ৩০৭ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই বোলিং ঝড়ের কবলে পড়ে স্বাগতিকরা। মাত্র ৩৬ রানে ৫ উইকেট হারিয়ে দিশেহারা হয়ে পড়েছিল উইলিয়ামসন-টেলররা। সপ্তম উইকেটে বিজে ওয়াটলিং এবং কলিন ডি গ্র্যান্ডহোম মিলে দলের হাল ধরেন। দুজন ব্যাট থেকে আসে ১৪২ রান। এরপর দলীয় ১৭৮ রানে ব্যক্তিগত ৭২ রান করে স্টুয়ার্ট ব্রডের বলে জনি বেয়ারস্টোর হাতে ক্যাচ দিয়ে গ্র্যান্ডহোম আউট হলে শেষদিকে ওয়াটলিং (৭৭) এবং টিম সাউদি (১৩) মিলে দিন শেষ করেন।

ইংল্যান্ডের ব্রড ৪টি এবং জেমস অ্যান্ডারসন ২টি উইকেট নেন।

বিজ্ঞাপন

এর আগে প্রথম দিনে করা ২৯০ রান নিয়ে দ্বিতীয় দিনের ব্যাটিংয়ে নেমে ইংলিশদের ইনিংস থেমে যায় ৩০৭ রানে। আগের দিনে ৯৭ রানে অপরাজিত থাকা উইকেটরক্ষক জনি বেয়ারস্টো সেঞ্চুরি করে আউট হন। ১৭০ বল খেলে ব্যক্তিগত ১০১ রান করে বোল্টের বলে টেলরের ক্যাচে ইংনিস শেষ করেন এই ইংলিশ ব্যাটসম্যান। তবে এর আগে বোল্ট-সাউদির বোলিংয়ে খেই হারিয়ে ফেলেছিল ইংলিশ ব্যাটসম্যানরা।

প্রথম দিনের শেষের দিকে ইংল্যান্ডকে স্বস্তি এনে দিয়েছিলেন জনি বেয়ারস্টো ও মার্ক উড। অষ্টম উইকেটে দুজনের জুটি থেকে আসে ৯৫ রান। প্রথম দিনের শেষদিকে মার্ক উড ৫২ রান করে আউট হন।

নিউজিল্যান্ডের টিম সাউদি সর্বোচ্চ ৬টি উইকেট পান, ট্রেন্ট বোল্ট নেন বাকি ৪টি উইকেট।

বিজ্ঞাপন

 

সারাবাংলা/এসএন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন