বিজ্ঞাপন

বরিশালে শ্রমিকদের দুই গ্রুপের সংঘর্ষ: ৯ জনকে আসামি করে মামলা

July 16, 2021 | 2:37 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বরিশাল: আধিপত্য বিস্তার‌কে কেন্দ্র ক‌রে ব‌রিশালের রূপাতলী‌তে বাস শ্রমিকদের দুই গ্রুপের সংঘর্ষের ঘটনায় ৯ জনকে আসামি করে একটি মামলা হয়েছে। জেলা বাস, মি‌নিবাস, কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়‌নের একাংশের সাধারণ সম্পাদক আহম্মদ শাহরিয়ার বাবু বাদী হয়ে মামলাটি দায়ের করেছেন। মামলায় অরেক কমিটির সভাপতি সুলতান মাহমুদসহ ৯ জনকে অভিযুক্ত করা হয়েছে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১৫ জুলাই) কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল ইসলাম জানান, শ্রমিকদের মারধরের ঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে। আর এখন পর্যন্ত কাউকে গ্রেফতার না করা হলেও আসামিদের গ্রেফতারে অভিযান চালানো হচ্ছে।

আধিপত্য বিস্তার‌কে কেন্দ্র ক‌রে ব‌রিশাল নগ‌রের রূপাতলী‌তে গতকাল বৃহস্পতিবার (১৫ জুলাই) সকাল সাড়ে ১০টার দিকে দুই গ্রুপ শ্রমিকদের মধ্যে মারামারি ও সংঘর্ষের ঘটনা ঘটে। দীর্ঘ বিধিনিষেধের পর গতকাল থেকে যানচলাচল শুরুর কথা থাকলেও সংঘর্ষের পর বাস চলাচল বন্ধ হয়ে যায়। প্রায় টার ঘণ্টা পর প্রশাসনের আশ্বাসে দক্ষিণাঞ্চলের ১৭ রুটে বাস চলাচল শুরু হয়।

আরও পড়ুন- বরিশালে শ্রমিকদের দুই গ্রুপের সংঘর্ষ, ১৭ রু‌টে বাস চলাচল বন্ধ

বিজ্ঞাপন

পরিবহন শ্রমিক ও সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে জানা গেছে, সম্প্রতি ব‌রিশাল জেলা বাস, মি‌নিবাস, কোচ ও মাই‌ক্রোবাস শ্রমিক ইউ‌নিয়‌নের দু’‌টি ক‌মি‌টি নতুনভা‌বে গ‌ঠিত হয়। এর মধ্যে একটিতে সভাপতি সাবেক শ্রমিক নেতা সুলতান মাহমুদ ও সাধারণ সম্পাদক স‌হিদুল ইসলাম টিটু। আরেক কমিটির সভাপতি বরিশাল মহানগর শ্রমিক লীগের সাধারণ সম্পাদক প‌রিমল চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক আহম্মদ শাহা‌রিয়ার বাবু।

সাধারণ শ্রমিকরা জানি‌য়ে‌ছেন, কমিটি দু’টি গঠনের পর থেকেই শ্রমিক নেতাদের মধ্যে বিরোধ চলে আসছে। তাদের মধ্যে বিভিন্ন সময়ে মারামারির ঘটনাও ঘটেছে। একইভাবে বৃহস্পতিবার সকাল সা‌ড়ে ১০টার দি‌কে টা‌র্মিনাল ভব‌নের নিচতলায় কাউন্টা‌রের সাম‌নে দুই গ্রুপ শ্রমিক‌দের সঙ্গে সংঘ‌র্ষের ঘটনা ঘ‌টে। পরে গোটা বাস টা‌র্মিনাল এলাকায় উত্তেজনা ছ‌ড়ি‌য়ে প‌ড়ে এবং বাস চলাচল বন্ধ হ‌য়ে যায়।

তবে পরিমল চন্দ্র দাস ও আহম্মদ শাহা‌রিয়ার বাবু নেতৃত্বাধীন কমিটির নেতারা জানিয়েছেন, তাদের শ্রমিকদের ওপর সুলতান মাহমুদের লোকজন হামলা চালিয়েছে। আর সুলতান মাহমুদ এ অভিযোগ অস্বীকার করেছেন।

বিজ্ঞাপন

আরও পড়ুন-

চার ঘণ্টা পর দক্ষিণাঞ্চলের ১৭ রুটে বাস চলাচল শুরু

সারাবাংলা/টিআর

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন