বিজ্ঞাপন

মেয়রের আহ্বানে অবরোধ তুললেন শ্রমিকরা, বাস চলাচল শুরু

July 16, 2021 | 4:29 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বরিশাল: যাত্রীদের ভোগান্তির কথা চিন্তা করে বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর আহ্বানে সড়ক অবরোধ প্রত্যাহার করে নিয়েছেন আন্দোলনরত শ্রমিক ইউনিয়নের একাংশের নেতাকর্মীরা।

বিজ্ঞাপন

শুক্রবার (১৬ জুলাই) দুপুর ২টায় বিষয়টি নিশ্চিত করেছেন জেলা বাস-মি‌নিবাস-কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়‌নের সাধারণ সম্পাদক আহমেদ শাহরিয়ার বাবু।

তিনি জানান, স্থানীয় প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা আশ্বস্ত করেছেন, শ্রমিক নেতাদের ওপর হামলাকারী সন্ত্রাসীদের গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসবেন। মেয়র মহোদয় জনসাধারণের ভোগান্তি লাঘবে আমাদের আন্দোলন প্রত্যাহারের আহ্বান জানিয়েছেন। আমরা জনগণের ভোগান্তি কমাতে সড়ক অবরোধ তুলে নিয়েছি। তবে আমাদের আন্দোলন কর্মসূচি শেষ হয়নি।

অবরোধ তুলে নেওয়ার পর দুপুর সাড়ে ১২টার দিকে স্বাভাবিক হয়ে যায় বরিশাল বিভাগের অভ্যন্তরীণ ৩১ রুটসহ দূরপাল্লার বাস চলাচল।

বিজ্ঞাপন

এর আগে, সকাল সোয়া ১০টায় জেলা বাস-মি‌নিবাস-কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়‌নের একাংশের নেতাদের গ্রেফতারের দাবিতে সব রুটে বাস চলাচল বন্ধ করে দিয়েছিল শ্রমিক ইউনিয়নের আরেক অংশ। এর সঙ্গে একাত্মতা পোষণ করে বাস মালিক সমিতিও।

বরিশাল থেকে সব রুটে ফের বাস বন্ধ

পরিবহন শ্রমিক ও সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে জানা গেছে, সম্প্রতি ব‌রিশাল জেলা বাস, মি‌নিবাস, কোচ ও মাই‌ক্রোবাস শ্রমিক ইউ‌নিয়‌নের দু’‌টি ক‌মি‌টি নতুনভা‌বে গ‌ঠিত হয়। এর মধ্যে একটিতে সভাপতি সাবেক শ্রমিক নেতা সুলতান মাহমুদ ও সাধারণ সম্পাদক স‌হিদুল ইসলাম টিটু। আরেক কমিটির সভাপতি বরিশাল মহানগর শ্রমিক লীগের সাধারণ সম্পাদক প‌রিমল চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক আহম্মদ শাহা‌রিয়ার বাবু।

সাধারণ শ্রমিকরা জানি‌য়ে‌ছেন, কমিটি দু’টি গঠনের পর থেকেই শ্রমিক নেতাদের মধ্যে বিরোধ চলে আসছে। তাদের মধ্যে বিভিন্ন সময়ে মারামারির ঘটনাও ঘটেছে। একইভাবে বৃহস্পতিবার সকাল সা‌ড়ে ১০টার দি‌কে টা‌র্মিনাল ভব‌নের নিচতলায় কাউন্টা‌রের সাম‌নে দুই গ্রুপ শ্রমিক‌দের সঙ্গে সংঘ‌র্ষের ঘটনা ঘ‌টে। পরে গোটা বাস টা‌র্মিনাল এলাকায় উত্তেজনা ছ‌ড়ি‌য়ে প‌ড়ে এবং বাস চলাচল বন্ধ হ‌য়ে যায়।

বিজ্ঞাপন

আরও পড়ুন:
বরিশালে শ্রমিকদের দুই গ্রুপের সংঘর্ষ: ৯ জনকে আসামি করে মামলা
বরিশালে শ্রমিকদের দুই গ্রুপের সংঘর্ষ, ১৭ রু‌টে বাস চলাচল বন্ধ

সারাবাংলা/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন